× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

দূরপাল্লার বাস চালুর দাবি শাজাহান খানের

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) মে ১৩, ২০২১, বৃহস্পতিবার, ১:৫৫ অপরাহ্ন

দ্রুত দূরপাল্লার যানবাহন চালুর দাবি জানিয়েছেন প‌রিবহন শ্র‌মিক নেতা ও সাবেক নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।। ঢাকা মহানগর সড়ক প‌রিবহন শ্র‌মিক ইউ‌নিয়নের ব্যানা‌রের স্বাস্থ্যবিধি মেনে মােট আসনের অর্ধেক যাত্রী নিয়ে দূরপাল্লার পরিবহন চালু সহ পাঁচ দফা দা‌বি‌তে ঈ‌দের দিন সকাল ১০ থে‌কে বেলা ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন ক‌রেন প‌রিবহন মালিক ও শ্রমিকরা। সায়েদাবাদ বাস টা‌র্মিনাল ভব‌নের সাম‌নে পূর্ব‌ নির্ধা‌রিত অবস্থান কর্মসূচিতে অংশ নি‌য়ে শাহজাহান খান বলেন, যেভা‌বে মানুষ গ্রা‌মে গেছেন, সেভাবে তারা আবার ফি‌রে আস‌বেন। তা‌দের ঘ‌রে আট‌কে রাখা যাবে না। তাই ফি‌রে আসা যাত্রী‌দের দু‌র্ভোগ কমা‌তে ক‌য়েক‌দি‌নের জন্য হ‌লেও দূরপাল্লার প‌রিবহন চালু করা জরু‌রি। সাবেক এ মন্ত্রী আরও বলেন, ২০১৪ ও ১৫ সা‌লে সরকারবি‌রোধী‌দের জ্বালাও-পোড়াও আন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নির্দেশ পরিবহন শ্রমিকরা মাঠে ছিল। ৯৩ জন শ্রমিক প্রাণ হারিয়েছিলেন। ওই সময় এক হাজারের মতো গাড়ি পুড়িয়ে মালিকদের সম্পদ নষ্ট করা হয়েছিল।
ওই সময় প্রণোদনা দিয়েছিলেন এটা আমরা স্বীকার করি। আমরা সরকা‌রের পা‌শে আ‌ছি, আগামী‌তেও থাক‌বো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ জহিরুল ইসলাম
১৫ মে ২০২১, শনিবার, ৯:৩২

দূরপাল্লার যানবাহন চালুর দাবি যুক্তিযুক্ত। যাত্রীরা অন্তত স্বাস্হ্যবিধি মেনে কর্মস্হলে আসতে পারবে।

মোঃ আবদুল মতিন
১৫ মে ২০২১, শনিবার, ৮:৫৫

দূরপাল্লার গাড়ি সাস্হবিধি মেনে চলাচলের সুযোগ দেওয়া উচিৎ বলে মনে করি,যেহেতু সব কিছু চলিতে দেয়া হইয়াছে শুধু গাড়ি বন্ধ রাখা আমার কাছে সঠিক মনে হয় না।দূরপাল্লার গাড়ি বন্ধ রাখায় শত শত পরিবার বড়ই অসুবিধাজনক অবস্হানে আছেন।সরকারের কাছে নিবেদন ১৬ মে থেকে দূরপাল্লার গাড়ি ছাড়বার আনুমতি প্রদানে মর্জি হয়।

M Eliash Malik
১৪ মে ২০২১, শুক্রবার, ১১:৫৮

কোনো কোনো জঞ্জালের হাত থেকে কি কোনোদিনই মুক্তি নাই ? আফসোস। বিরাট আফসোস ।

Md. Abbas Uddin
১৪ মে ২০২১, শুক্রবার, ৫:৪৬

আগে পরিবহন শ্রমিক ও মালিকদের স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে প্রশিক্ষন দিয়ে মানুষ করা হউক। অতঃপর পরিবহন ও লঞ্চ চালু করা উচিত।

Desher Bhai
১৪ মে ২০২১, শুক্রবার, ৩:৪৫

We should put Shahjahan Khan in a packed bus and travel for a week with potential coronavirus infected people.

Kazi
১৪ মে ২০২১, শুক্রবার, ১:২৯

জনগণের জীবন দুর্বিসহ করে লাভ নাই। সরকার মানুষ বাঁচাতে চেষ্টা করছে জনগণ মানছে না। সরকারি দলের শীর্ষ নেতা শাহজাহান মানছেন না । তাহলে খুলেই দেন। মসজিদ খোলা ।মন্দির খোলা তাহলে এগুলো বন্ধ করে লাভ কি?

ক্ষুদিরাম
১৪ মে ২০২১, শুক্রবার, ১:২৮

ভূতের মুখে রাম নাম !! বিরাট বিনোদন মাইরী !!

অন্যান্য খবর