× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

করোনা সংক্রমণ এ বছরে আরো ভয়াবহ হবে- বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মে ১৫, ২০২১, শনিবার, ১০:১৬ পূর্বাহ্ন

করোনা ভাইরাস নিয়ে আরো ভয়াবহ সতর্কবাণী দিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরোস আধানম ঘেব্রেয়েসাস। তিনি বলেছেন, প্রথম বছরের চেয়ে দ্বিতীয় বছরে অর্থাৎ এ বছরে এই ভাইরাসের মহামারি আরো ভয়াবহ হবে। শুক্রবার তিনি এ কথা বলেছেন বলে খবর দিয়েছে অনলাইন বিজনেস স্ট্যান্ডার্ড। তিনি বলেন, আমরা এই মহামারির দ্বিতীয় বর্ষে রয়েছি। এ বছরটি আগের বছরের তুলনায় অধিক ভয়াবহ হবে। জানুয়ারিতে আমি অধিক বিপর্যয়ের কথা জোর দিয়ে বলেছিলাম। এক সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, দুর্ভাগ্য হলো এ ঘটনা আমরা এখন প্রত্যক্ষ করছি। ধনী অল্প কিছু দেশ করোনা ভাইরাসের টিকার সবচেয়ে বড় অংশ কিনে নিয়েছে।
এখন তারা টিকা দিচ্ছে যে গ্রুপের মানুষের ঝুঁকি কম, তাদেরকে। সংবাদ সম্মেলনে তিনি এসব দেশকে অনুরোধ করেন বাচ্চাদের টিকা দেয়া বন্ধ করে তা গরিব দেশগুলোকে দান করতে। টেডরোস আধানম ঘেব্রেয়েসাস বলেন, আমি জানি কেন কিছু দেশ তাদের ছেলেমেয়েদের এবং কিশোরদের টিকা দিচ্ছে। কিন্তু ঠিক এই মুহূর্তে এসব দেশের উচিত এসব টিকা কোভ্যাক্স  কার্যক্রমে দান করার জন্য বিবেচনা করা। কারণ, নিম্ন ও নিম্ন মধ্যম আয়ের দেশগুলোতে টিকার সরবরাহ পর্যাপ্ত নয়। ফলে সেখানে স্বাস্থ্যকর্মীদেরকেই টিকা দেয়া যাচ্ছে না। হাসপাতাল ভরে যাচ্ছে রোগীতে। তাদের জরুরিভিত্তিতে জীবনরক্ষাকারী সামগ্রী প্রয়োজন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর