× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

অন্য কারণে ফাইনালে নিষিদ্ধ নেইমার

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০২১, শনিবার




ফরাসি কাপের ফাইনালে উঠেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে দলটির খালি হাতে মৌসুম শেষ করার শঙ্কায় রয়েছে ভক্ত-সমর্থকরা। এ মৌসুম থেকে নেইমার-এমবাপ্পেদের একমাত্র প্রাপ্তির সুযোগ কুপ দ্য ফ্রান্স বা ফ্রেঞ্চ কাপ। কিন্তু ফাইনালে খেলতে পারবেন না পিএসজির সেরা তারকা নেইমার। ফরাসি শীর্ষ ফুটবল আসর লিগ ওয়ান জয়ের সম্ভাবনা এখনো আছে প্যারিস সেইন্ট জার্মেইয়ের। তবে পিএসজির শিরোপা পাওয়া নির্ভর করছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিলের হোঁচট খাওয়ার ওপর। উয়েফা চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনাল থেকে আগেই বিদায় নিয়েছে ফ্রান্সের জায়ান্ট দলটি।

ফ্রেঞ্চ কাপের সেমিফাইনালে মঁপেলিয়ের বিপক্ষে টাইব্রেকারে জয় পায় পিএসজি। কিলিয়ান এমবাপ্পে দুই দুইবার এগিয়ে দিলেও দুই বারই গোল শোধ দেয় মঁপেলিয়ে।
পরে পেনাল্টি শুটআউটে জেতে পিএসজি। এদিন হলুদ কার্ড দেখে ফাইনালে থেকে ছিটকে পড়েন নেইমার। আগামী ১৯শে মে মোনাকোর বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে পিএসজি।

শুধু হলুদ কার্ড দেখে পরের ম্যাচে নিষিদ্ধ কেন? এটা হতে পারে যখন কোনো খেলোয়াড় নির্দিষ্ট সংখ্যক হলুদ কার্ড দেখবে। লীগ ম্যাচের ক্ষেত্রে পাঁচ আর ইউরোপিয়ান প্রতিযোগিতায় সেটা তিন হলুদ কার্ড। কিন্তু নেইমার সে কারণে নিষিদ্ধ হচ্ছেন না। ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) নেইমারকে অতীত বিবেচনা করে শাস্তি দিয়েছে। নেইমারের ফাইল ঘেঁটে তাঁর আচরণ দেখে অসন্তুষ্ট এফএফএফ এবার কড়া শাস্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এক মাস আগেই দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। লিলের তিয়াগো জালোর সঙ্গে মারামারি করে পেয়েছিলেন সেই শাস্তি। স্নায়ুক্ষয়ী সেই ম্যাচের শেষ দিকে মেজাজ গরম করে জালোকে ধাক্কা দিয়ে লাল কার্ড দেখেছিলেন পিএসজি তারকা। ফেডারেশন জানিয়েছে, ওই ঘটনার পরই ব্রাজিল তারকাকে সাবধান করা হয়েছে, একই ধরনের কোনো ঘটনায় জড়ালে শাস্তি পাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর