× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৫ জুন ২০২১, শুক্রবার, ১৩ জিলক্বদ ১৪৪২ হিঃ

ভারত ফুটবল দলের জন্য শিথিল কাতারের করোনাবিধি

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০২১, শনিবার



ভারতে প্রতিদিনই হচ্ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড। যে কারণে ভারতের সঙ্গে বন্ধ অনেক দেশের সীমান্ত। যেসব দেশের সীমানা খোলা রাখা হয়েছে, সেসব দেশে রয়েছে কঠোর করোনা প্রটোকল। তবে ভারতের ফুটবল দলের খেলোয়াড়দের জন্য নিজ দেশের করোনাবিধি শিথিল করেছে কাতার সরকার। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে আগামী সপ্তাহে ভারত যাবে ভারতীয় ফুটবল দল। তবে তাদেরকে ১০ দিনের কঠোর কোয়ারেন্টিনে থাকতে হবে না।

কাতার পৌঁছেই অনুশীলনে নামতে পারবেন সুনীল ছেত্রীরা, এমনটাই জানাচ্ছে ফুটবলভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডট কম। তবে তাদেরকে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই থাকতে হবে এবং তাদের জন্য দেয়া করোনাবিধি লঙ্ঘন করা যাবে না। গোল ডট কম জানাচ্ছে, শুধু ভারত নয়, বাংলাদেশের জন্যও কোয়ারেন্টিন বিধি শিথিল করেছে কাতার।
এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য পাওয়া যায়নি। বিশ^কাপ বাছাইপর্বে নিজেদের বাকি তিন ম্যাচ কাতারে গিয়ে খেলবে বাংলাদেশ দল।

বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে ভারত, নেপাল, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ফিলিপাইন থেকে যারাই কাতারে প্রবেশ করে, তাদেরকে অন্তত ১০ থেকে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়। এছাড়া রয়েছে আরও বেশ কিছু বিধিনিষেধ । তবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন এবং কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ সুপারিশে ভারত ফুটবল দলকে ছাড়া দিচ্ছে কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয়। দিল্লি থেকে কাতারের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে পিসিআর টেস্টে ভারতের বহরের সবাইকে করোনা নেগেটিভ হতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর