× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৪ জিলক্বদ ১৪৪২ হিঃ

একদিনে আরো ২২ জনের মৃত্যু

অনলাইন

 স্টাফ রিপোর্টার
(৪ সপ্তাহ আগে) মে ১৫, ২০২১, শনিবার, ৪:১২ অপরাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১২হাজার ১২৪জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২৬১জন। মোট শনাক্ত ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ৯৬৪জন এবং এখন পর্যন্ত ৭ লাখ ২১হাজার ৪৩৫জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরো জানানো হয়, ৪৫৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৮৭টি নমুনা সংগ্রহ এবং৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৫৭লাখ ২হাজার ২৮৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৯৫শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫২শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৫শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৫ মে ২০২১, শনিবার, ৩:৩৬

It shows improvement. But Indian variants are found already, people didn't respect rules. Wait and see. But government should be prepared for worst if it happens.

Md. Abbas Uddin
১৫ মে ২০২১, শনিবার, ৪:২৮

লকডাউন ঘোষনার আগে অজ্ঞ জনগন মনে করেছিল দেশে করনা নেই। তাই তারা মাস্ক পরা ছেড়ে দিয়েছিল। অতঃপর করনার ভয়াল থাভা আমরা লক্ষ্য করলাম। আবার যখন লকডাউন ঘোষনা করা হল (যদিও কার্যকরী লকডাউন আমরা দেখি নাই) তখন উক্ত অজ্ঞ মানুষগুলো মনে করল দেশে করনা আছে এবং তারা মাস্ক পরতে শুরু করল। এইভাবে মাস্ক পরার ফল স্বরূপ আল্লাহর রহমতে দেশে করনায় মৃত্যু ও সংক্রমনের সংখ্যা কমে আসছে। তাই সনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমে আসলেও কোনক্রমেই মাস্ক পরা বন্ধ করা যাবে না। "সারা বছর মাস্ক পরার অভ্যেস করি, ভাইরাসমুক্ত বাংলাদেশ গড়ি"- এই স্লোগানকে ধারন করতে হবে এবং বাস্তবায়ন করতে হবে। সরকারের তরফ থেকে অজ্ঞ মানুষদের এই ঘোষণা দিতে হবে যে- "সবাই যদি ১২ মাসই মাস্ক পরে তবে সরকার লকডাউন দিবে না এবং দেয়ার প্রয়জন হবে না"।

অন্যান্য খবর