× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ইউটিউব এ রান্নার রেসিপি দেখিয়ে বছরে দশ লক্ষ টাকা আয় করেন ৮২ বছরের বৃদ্ধা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জুন ৭, ২০২১, সোমবার, ৯:১৯ পূর্বাহ্ন

ইউটিউব কাকে বলে তা তিনি জানতেন না, ভিডিও কাকে বলে তাও ছিল তাঁর অজানা। কিন্তু, গ্রামের সেই ৮২ বছরের বৃদ্ধা পুষ্পরানী সরকারের ইউটিউব চ্যানেল এখন সাড়া বিশ্বে অত্যন্ত জনপ্রিয়। গ্রামেরই কয়েকজন যুবক তাঁর রান্না নিয়ে শুরু করে ভিলফুড চ্যানেল। ভিলফুড ব্লগকে ইউ টিউব কর্তৃপক্ষ সম্প্রতি দিয়েছেন গোল্ডেন প্লে অ্যাওয়ার্ড। বীরভূমের ইলামবাজারের বোনভিলার বাসিন্দা পুষ্পরানীর ফলোয়ার এখন প্রায় পনেরো লক্ষ। তাঁর কোনও ভিডিও আপলোড হলেই ২৪ ঘন্টার মধ্যে এক লক্ষ ভিউয়ার হয়ে যায়। চীন থেকে আরম্ভ করে বাংলাদেশ, ইউরোপ মজেছে তাঁর রেসিপিতে। পুষ্পরানী খড়ের ছাউনি দেওয়া বাড়ির রান্নাঘরে শীলনোড়ায় মশলা পিষতে পিষতে বললেন, রাঁধি তো  মনের আনন্দে।
কাঁচকলার কোপ্তা, সিম বেগুন, ঝালের ঝোল, কচুর লতি, কলমি শাক, সজনের ডাঁটা চচ্চড়ি, মুড়িঘন্ট, তেল কই, ইলিশ ভাপা -- আরও কত কি। কেমন করে জানবো সাহেব সুবোড়া এই রান্না এত ভালোবাসবে? ভালো যে বাসে তার প্রমান ইউ টিউব মিলিওনিয়ার পেজের অন্তর্ভুক্ত হয়েছে ভিলফুড ব্লগ। অতশত জানেন না পুষ্পরানী। তিনি জানেন কোন ডালে কতটা সম্বরা দিতে হয় কিংবা তেল কইতে কতটা ভাজা মৌরি। আর মানুষ যখন তৃপ্তি করে তাঁর রান্না খায়, তাতেই তাঁর  মোক্ষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর