× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

অনিয়ম-দুর্নীতির অভিযোগে চৌহালীতে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বাংলারজমিন

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি
১১ জুন ২০২১, শুক্রবার

নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ৪ নং উমারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ আব্দুল মতিন মণ্ডলকে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবু জাফর রিপন পিএএ স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বরখাস্তের আদেশ দেয়া হয়। একইসঙ্গে বুধবার বিকালে অবগতির জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও চৌহালী উপজেলা নির্বাহী অফিসারকে অনুলিপি দেয়া হয়েছে।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, সরকারের ভিজিডি কার্ডধারীদের চাল বিতরণে অনিয়ম, ভিজিডি কার্ডধারীদের প্রতিমাসে দুইশ’ টাকা জমা না দিয়ে উল্টো আরও ৫০ টাকা করে সঞ্চয় আদায় করেছেন। এছাড়া জেলেদের মাঝে ভিজিডি কার্ডের চাল বিতরণে অনিয়ম, ২০১৯-২০ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসূচির আওতায় শ্রমিকদের ১ হাজার টাকা উত্তোলন, চেকে ভুয়া স্বাক্ষর দিয়ে টাকা উত্তোলন করে আত্মসাৎ ও বিধি-বিধান তোয়াক্কা না করে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে নির্ধারিত সময়ের আগেই প্রকল্পের টাকা উত্তোলন করেছেন। এসব অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসকের সুপারিশে সাময়িক বরখাস্ত করা হয় তাকে। এবং কেন চূড়ান্তভাবে চেয়ারম্যান পদ
থেকে অপসারণ করা হবে না- তা নিয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে অনুরোধ করা হয়। আব্দুল মতিন মণ্ডলের জবাব সন্তোষজনক না হওয়ায় জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় তাকে পদ থেকে স্থায়ী অপসারণ করা হয়। এ ব্যাপারে বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন মণ্ডল জানান, আমার কোনো অপরাধ নেই।
এমপি মমিন মণ্ডলের ষড়যন্ত্রের শিকার হয়েছি আমি। এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন জানান, চিঠির নির্দেশনা অনুযায়ী চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর