× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

সুবর্ণচরে নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা, গ্রেপ্তার ২

বাংলারজমিন

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি
১১ জুন ২০২১, শুক্রবার

নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব শত্রুতা ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ইউপি সদস্য প্রার্থী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে। নিহত ওমান প্রবাসী মো. কামাল উদ্দিন (৩৩) উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের ওবায়দুল হকের ছেলে। গত বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের মালেকের চা দোকানের সামনে এই ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত কামালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে একইদিন রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়। নিহতের ছোট ভাই বেলাল হোসেন অভিযোগ করেন, তার ভাই ওমান প্রবাসী কামাল গত ২ মাস আগে দেশে আসেন এবং আগামী নির্বাচনে চরওয়াপদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী মো. জয়নাল আবেদীনের পক্ষে ভ্যানগাড়ি মার্কায় এলাকায় ভোট চায়। এতে সে অপর তিন ইউপি সদস্য প্রার্থীর রোষাণলে পড়ে এবং গত মঙ্গলবার রাতে স্থানীয় কাজী নূরনবী দরবেশের বাজারে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম ও তার সমর্থকরা কামালকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। অতঃপর বুধবার দুপুরে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম, সেলিম মেম্বার, মাসুদের নির্দেশে আমার ভাইকে কুপিয়ে হত্যা করা হয়। স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে মালেকের দোকানে বসে চা খাচ্ছিল কামাল উদ্দিন।
এ সময় একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী একাধিক মামলার আসামি মো. মাইন উদ্দিন, মো. রফিক, মো. ইসমাইল, আব্দুর রহীম, জসিম, জসিম উদ্দিন তুষার, আহসান উল্লাহ, আবুল কালাম, মাসুদের নেতৃত্বে কামালের ওপর অতর্কিত হামলা করে। এ সময় হামলাকারীরা কামাল উদ্দিনের মাথায় উপর্যুপরি রামদা দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তখন সন্ত্রাসীরা মালেকের একটি পা কুপিয়ে গুরুত্বরভাবে জখম করে। এ সময় স্থানীয় বাসিন্দা কালু মিয়া প্রতিবাদ করলে তাকেও কুপিয়ে আহত করে। পরে আহত কামালকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়। চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে মানবজমিনকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় ইসমাইল ও আবুল কালাম নামে দুইজনকে আটক করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর