× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

সিলেটে ধীরাজ পাল হত্যা রহস্য উদ্‌ঘাটনের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১১ জুন ২০২১, শুক্রবার

সিলেটের বালাগঞ্জে ইটভাটার ব্যবস্থাপক ধীরাজ পাল হত্যা রহস্য উদ্‌ঘাটন ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবিতে মানববন্ধন করেছেন নগরের দক্ষিণ সুরমার আলমপুর এলাকাবাসী। গতকাল দুপুরে সিলেটের বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে মানববন্ধন করেন তারা। এ সময় সিলেট সিটি করপোরেশনের ২৭নং ওয়ার্ড ও দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দারা অংশ নেন। মানববন্ধন শেষে সিটি করপোরেশনের ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আজম খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিলেট রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে ধীরাজ হত্যা রহস্য এখন উদঘাটিত না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকারীদের চিহ্নিত ও গ্রেপ্তারের দাবি জানানো হয়। গত ২৮শে মে বালাগঞ্জের গহরপুরে নিজ কর্মস্থলে নৃশংসভাবে খুন হন ধীরাজ পাল। তিনি ওই এলাকার একটি ইটভাটায় ব্যবস্থাপক হিসেবে কাজ করতেন। নিজ কার্যালয়েই তাকে দুর্বৃত্তরা হত্যা করে পালিয়ে যায়।
এর আগে গত ৩০শে মে ধীরাজ পালের হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে এলাকাবাসী। তবে ১১ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত হত্যাকাণ্ডের কোনো ক্লু উদ্ধার করতে পারেনি। এই ঘটনায় এ পর্যন্ত কয়েকজনকে গ্রেপ্তার করা হলেও তাদের কাছ থেকে উল্লেখযোগ্য কোনো তথ্য উদ্ধার করতে পারেনি পুলিশ। এ অবস্থায় গতকাল আবার বিক্ষোভ করেন ধীরাজ পালের নিজ এলাকা আলমপুরের বাসিন্দারা। সিটি কাউন্সিলর আজম খানের সভাপতিত্বে ও এলাকার মুরব্বি আবদুল মান্নানের পরিচালনায় মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, ধীরাজ পাল আমাদের এলাকার একজন শান্তিপ্রিয়, নিরীহ ও সজ্জন লোক হিসেবে পরিচিত। কারো সঙ্গে তার কোনো বিরোধ নেই। তার এমন হত্যাকাণ্ডের ঘটনায় আমরা পুরো এলাকাবাসী ক্ষুব্ধ ও ব্যথিত। এমন নিরীহ একজন মানুষের হত্যাকারীদের এখন পর্যন্ত চিহ্নিত ও গ্রেপ্তার করা সম্ভব না হওয়ায় এলাকাবাসীর ক্ষোভ আরও বেড়েছে। বক্তারা বলেন, এতদিন পরেও এই হত্যাকাণ্ডের কোনো ক্লু উদ্ধার না হওয়ায় আমরা উদ্বিগ্ন। বক্তারা দ্রুত ধীরাজ হত্যার রহস্য উদঘাটন, খুনিদের চিহ্নিত করে গ্রেপ্তারের দাবি জানান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছয়েফ খান, সাদিক খান, আব্দুল আহাদ, শামিম কবির, নাজিম উদ্দিন, কবির আহমদ, রাজু পাল, রাসেল আহমদ, রিকন পাল, আব্দুল হাছিব, জাহাঙ্গির আলম, দিপঙ্কর পাল টিপু, আমিন আহমদ, মাসুম আহমদ, জামিল আহমদ, উজ্জ্বল রঞ্জন, হিমেল দেব, নিহতের ছেলে প্রভাকর পাল বাপ্পা, প্রবাল পাল মান্না প্রমুখ। মানববন্ধন শেষে সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদের কাছে ধীরা পাল হত্যা রহস্য উদঘাটনের দাবিতে স্মারকলিপি পেশ করা হয়। ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ স্মারকলিপি গ্রহণ করে জানান, এ হত্যা রহস্য উদঘাটনে পুলিশ আন্তরিকভাবে কাজ করছে। আশা করছি আমরা দ্রুতই হত্যাকারীদের গ্রেপ্তারে সক্ষম হবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর