× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

হাটহাজারীতে কালভার্ট নির্মাণে ধীরগতি, দুর্ভোগ

বাংলারজমিন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
১১ জুন ২০২১, শুক্রবার

প্রকল্পের মেয়াদ শেষ, গতি নেই কাজের। চট্টগ্রামের হাটহাজারীতে নির্মাণাধীন কালভার্ট প্রকল্পের মেয়াদ শেষ হলেও এখনো কাজ চলছে ধীরগতিতে। কালভার্টের দুই পাশে চলাচলের বিকল্প পথ না থাকায় প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। উপজেলার ধলই ইউনিয়নের দরগাহ রাস্তা সংলগ্ন কাটিরহাট-তকিরহাট থেকে হাটহাজারী-ফটিকছড়ি-রাউজানসহ ৩ উপজেলার মানুষ এতে চরম দুর্ভোগে পড়ছেন। জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২০২০ সালের ২২শে মার্চ ২ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে এই সড়কের কাজের উদ্বোধন করা হয়। চলতি বছরের ১০ই মে কাজ সমাপ্তির কথা থাকলেও এখনও শেষ হয়নি কালভার্ট নির্মাণ কাজটি। স্থানীরা জানান, কাজের শুরু থেকেই পথচারীদের জিম্মি করেন কালভার্ট নির্মাণ কাজের ঠিকাদার। চলাচলে বিকল্প পথ না থাকায় চরম দুর্ভোগে পড়ে স্থানীয়রা।
একটি কালভার্ট নির্মাণ করতে যতটা সময় লাগে তার চেয়ে বেশি সময় নিয়েছেন তারা। কালভার্ট নির্মাণ কাজের বর্তমান দায়িত্বে থাকা সাব-ঠিকাদার মো. কামাল বলেন, বৈরী আবহাওয়ার কারণে কালভার্টের কাজ দ্রুত করতে পারছিনা। যত দ্রুত পারি কাজ সম্পূর্ণ করে দেবো।  হাটহাজারী উপজেলা প্রকৌশলী চৌধুরী মোহাম্মদ আছিফ রেজা বলেন, কালভার্টের দুই পাশের প্রতিবন্ধকতা (বাঁধ) কেটে দেয়ায় পানির স্রোত বেশি। আশা করছি দ্রুত কাজ শেষ করে স্থানীয়দের দুর্ভোগ লাগব করতে পারবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর