× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল

বাংলারজমিন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
১১ জুন ২০২১, শুক্রবার

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪৪ জন। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩শ’ ৭৭ জনের। করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮ জন। মৃত্যু হয়েছে ৬৪ জনের। ডেডিকেটেড করোনা ইউনিটে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৯৮ জন ও ছাড়পত্র পাওয়া রোগীর সংখ্যা ৩৪২।

আজ শুক্রবার এক প্রেসবিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫০৩ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১৬ জন, শিবগঞ্জ উপজেলায় ৮ জন, গোমস্তাপুর উপজেলায় ৩৬, নাচোলে ৭ ও ভোলাহাট উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ৮ জন ও ছাড়পত্র প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ জন।

গত ৩ দিন থেকে করোনা শনাক্তের হার কমেছে। বর্তমানে জেলায় করোনা শনাক্তের হার ১৩.৫১ শতাংশ।
তার আগের দুই দিন হার ছিলো ১৯.১৯ শতাংশ।

এ দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণ রোধে গত ৭ই জুন (সোমবার) থেকে আগামী ১৬ই জুন (বুধবার) পর্যন্ত জেলায় কঠোর বিধিনেষেধ আরোপ করেছে জেলা প্রশাসন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১০ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৪

চাঁপাইনবাবগঞ্জ থেকে লোক দেশের ভিন্ন ভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে এবং ঐ সব জেলায় ছড়িয়ে দিচ্ছে করোনা। । সম্প্রতি মৌলবীবাজার জেলায় ১৩২ জন চিহ্নিত ভাসমান ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলার। তাদের ৩০ জন করোনা আক্রান্ত। সমস্যা হলো এরা ভাড়া বাঁচাতে একটি রোমে অনেক লোক বাস করে। এতে একজন আক্রান্ত থাকলে সবাই আক্রান্ত হবে। তারপর ঘরে ঘরে গিয়ে মালা বিক্রি করে ঐ সব পরিবারে রোগ ছড়িয়ে দিচ্ছে । যদি ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে দেয় তাহলে সরকারের পক্ষে করোনা কন্ট্রোল করা অসাধ্য হবে। এরা বাইরে গেল কি করে ?

অন্যান্য খবর