× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

প্রকাশ্যে ফ্রান্সের প্রেসিডেন্টকে থাপ্পড় মারা যুবকের ৪ মাসের জেল

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ সপ্তাহ আগে) জুন ১১, ২০২১, শুক্রবার, ১১:৩৫ পূর্বাহ্ন

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনকে থাপ্পড় মারা যুবক ড্যামিয়েন ট্যারেলকে ৪ মাসের কারাদণ্ড দিয়েছে দেশটির স্থানীয় এক আদালত। বৃহস্পতিবার অভিযুক্ত ট্যারেলকে প্রথমে ১৮ মাসের দণ্ড দিলেও পরে তার ১৪ মাসের সাজা স্থগিত করা হয়। ফলে প্রেসিডেন্টকে থাপ্পড় মারার সাজা হিসেবে চার মাস কারাগারে থাকতে হবে তাকে।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে- ঘটনার পর থেকেই পুলিশি হেফাজতে থাকা ট্যারেলের ওই কাজকে একজন প্রসিকিউটর ‘পুরোপুরি অগ্রহণযোগ্য’এবং 'স্বেচ্ছায় ঘটানো সহিংসতা' বলে মন্তব্য করেন।

গত মঙ্গলবার ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ড্রোম এলাকা পরিদর্শনে যান ম্যাক্রন। এসময় তিনি স্থানীয়  বাসিন্দাদের সাথে 'হ্যান্ডশেক' করতে ব্যারিকেডের কাছাকাছি যান। সেখানে উপস্থিত ট্যারেল আচমকা সজোরে থাপ্পড় বসিয়ে দেন তার গালে। সঙ্গে সঙ্গে ম্যাক্রনকে সরিয়ে নেয়া হয় এবং আটক করা হয় ওই যুবককে।

ট্যারেল আদালতে জানান, ম্যাক্রন ওই এলাকা পরিদর্শনে যাওয়ার কয়েকদিন আগে থেকেই তার দিকে ডিম অথবা ক্রিম ছুড়ে মারার পরিকল্পনা করেছিলেন। তবে থাপ্পড় মারার বিষয়টি তার পূর্বপরিকল্পনায় ছিল না। বিএফএম টিভির সূত্রমতে, আদালতে ট্যারেল বলেছেন, "আমি মনে করি, ম্যাক্রন খুব স্পষ্টভাবে আমাদের দেশকে পতনের দিকে নিয়ে যাচ্ছেন।
আমি যদি ম্যাক্রনকে দিনের আলোয় মল্লযুদ্ধের জন্য চ্যালেঞ্জ করতাম, মনে হয় না তিনি রাজি হতেন।"

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ashaduzzaman(Nur)
১২ জুন ২০২১, শনিবার, ৫:৩৬

Thank you very much Mr, Traral ট্যারেল.

ঊর্মি
১১ জুন ২০২১, শুক্রবার, ২:০৬

Powerless and bogus President! Failed to charge the guy with 'Sedition' !

Khokon
১১ জুন ২০২১, শুক্রবার, ১:০২

গনতন্ত্র কথা বলে। একজন প্রেসিডেন্টকে থাপর মারা, এর চেয়ে আর কি জঘন্য অপরাধ হতে পারে ?কিন্তু এ নিয়ে স্বয়ং প্রেসিডেন্ট ও মাথা ঘামায়নি বা বিচারপতির বিরুদ্ধে কোনো বিরূপ প্রতিক্রিয়া দেখাননি যে, কেনো জঘন্য কাণ্ডে মাত্র ৪ মাস দন্ড দেওয়া হলো ? আর এটা যদি কোনো তৃতীয় বিশ্বের এক নায়েকতন্ত্র দেশে হতো, বিচার ব্যবস্থায়-ই ৮/১০ বছর কেটে যেত, এর পর হয়তো শিরোদছেট পর্যন্ত করা হত ? এটাই হলো পশ্চ্চিমা বিশ্বের গনতন্ত্র !!

Abdul Kuddus Akhondh
১১ জুন ২০২১, শুক্রবার, ১২:৩৩

Very bad ting

এ,টি,এম,তোহা
১০ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৩

হাত-পা না ভেঙে, গুম, খুন, ক্রসফায়ার, মৃত্যুদন্ড না দিয়ে ৪ মাস জেল দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করছি। এর আগেও প্রেসিডেন্টকে ৩ বার হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছিল। এই থাপ্পড়ের সাথে এই ঘটনার যোগসূত্র থাকতে পারে।

No name
১০ জুন ২০২১, বৃহস্পতিবার, ১১:০৬

No goom, no cross fire,no remand, what a judgement?

অন্যান্য খবর