× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

শ্রীলঙ্কা সফরে ভারতের অধিনায়ক ধাওয়ান, কোচ দ্রাবিড়

খেলা

স্পোর্টস ডেস্ক
১১ জুন ২০২১, শুক্রবার

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে ইংল্যান্ডে বিরাট কোহলির ভারত। ১৮ই জুন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত লড়বে নিউজিল্যান্ডের বিপক্ষে। জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। আগস্টের প্রথম সপ্তাহে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে কোহলিদের। শ্রীলঙ্কা সফরে ভারতকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। ভারতের হয়ে তিন সংস্করণ মিলিয়ে ২৪১ ম্যাচ খেলা বাঁহাতি ওপেনার ধাওয়ান এই প্রথম দেশকে নেতৃত্ব দেবেন। সাদা বলের এই সফরে সহ-অধিনায়ক করা হয়েছে পেসার ভুববনেশ্বর কুমারকে। লঙ্কায় ভারতের প্রধান কোচ হিসেবে দায়িত্বে থাকবেন সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

কোয়ারেন্টিন ও ভ্রমণ জটিলতা এড়াতে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও শ্রীলঙ্কায় আলাদা দুটি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
ভারতীয় ক্রিকেটের পাইপলাইন যে কোনো সময়ের চেয়ে এখন বেশি সমৃদ্ধ। ইংল্যান্ড সফরের জন্য কোহলির নেতৃত্বে বিশাল দল (২০ সদস্যের) পাঠানোর পরও শক্তিশালী দল পাঠাতে পারছে শ্রীলঙ্কায়। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা বেশ কয়েকজন তরুণকে শ্রীলঙ্কা সিরিজের দলে ডাকা হয়েছে। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন দেবদূত পাডিক্কাল, ঋতুরাজ গয়কোয়াড, নিতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম ও চেতন সাকারিয়া। ডাক পেয়েছেন পৃথ্বি শ, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ইশান কিষানের মতো তারকারা। হার্দিক পান্ডিয়া, মনিশ পান্ডে, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল, দিপক চাহারদের মতো নিয়মিত মুখরাও আছেন ২০ সদস্যের দলে। শ্রীলঙ্কায় তিনটি করে ওয়ানডে টি-টোয়েন্টি খেলবে শিখর ধাওয়ানের ভারত। প্রথম ওয়ানডে ১৩ই জুলাই। সফরের শেষ ম্যাচ ২৫শে জুলাই। সবগুলো ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর