× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ জুন ২০২১, সোমবার, ৯ জিলক্বদ ১৪৪২ হিঃ

রোলাঁ গাঁরোয় নারী এককের ফাইনালে দুই নতুন

খেলা

স্পোর্টস ডেস্ক
১১ জুন ২০২১, শুক্রবার

নতুন রানী পাচ্ছে ফ্রেঞ্চ ওপেন। শনিবার শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবেন রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেনকোভা ও চেক প্রজাতন্ত্রের বারবোরা ক্রেইচিকোভা। রোলাঁ গাঁরোয় বৃহস্পতিবার শেষ চারে স্লোভেনিয়ার তামারা জিদানসেককে ৭-৫, ৬-৩ গেমে হারান ২৯ বছর বয়সী পাভলিউচেনকোভা। শেষ চারের আরেক ম্যাচে দুর্দান্ত এক লড়াই উপহার দিয়েছেন গ্রিসের মারিয়া সাকারি ও ক্রেইচিকোভা। তিন ঘণ্টা স্থায়ী রোমাঞ্চকর ম্যাচে ৭-৫, ৪-৬, ৯-৭ গেমে জেতেন ২৫ বছর বয়সী ক্রেইচিকোভা।

চার জনই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে উঠেছিলেন। স্বাভাবিকভাবে তাই প্রথমবার ফাইনালে খেলবেন পাভলিউচেনকোভা ও ক্রেইচিকোভা। দুই ফাইনালিস্টই র‌্যাঙ্কিংয়ের পেছনের সারির খেলোয়াড়। শীর্ষ তারকাদের ব্যর্থতার মিছিলে ‘অখ্যাত’ পাভলিউচেনকোভা ও ক্রেইচিকোভা ফাইনালে নাম লিখিয়ে চমক দেখিয়েছেন।
বিশ্ব র‌্যাঙ্কিয়ের ৩২ নম্বরে পাভলিউচেনকোভা। একধাপ পেছনে ক্রেইচিকোভা। অবাছাই হিসেবে ফ্রেঞ্চ ওপেনে খেলতে আসা ক্রেইচিকোভা গ্র্যান্ড স্লাম ডাবলসের সাত নম্বর তারকা। ২০১৮ সালে উঠেছিলেন ডাবলস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। ২০১৮ ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন ডাবলসের শিরোপা জিতেছিলেন ক্রেইচিকোভা। গত অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস ফাইনাল খেলেছেন তিনি। গত তিন অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের শিরোপাধারী চেক প্রজাতন্ত্রের এই খেলোয়াড়। ডাবলস ও মিক্সড ডাবলস মিলিয়ে পাঁচ গ্র্যান্ড স্লাম জয়ের অভিজ্ঞতা নিয়ে ফাইনালে নামবেন ক্রেইচিকোভা।
র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকলেও অভিজ্ঞতায় পিছিয়ে পাভলিউচেনকোভা। তবে ফাইনালে উঠার পথে এই রাশিয়ানকে পাড়ি দিতে হয়েছে কঠিন পথ। তৃতীয় রাউন্ডে পাভলিউচেনকোভা হারিয়েছেন তৃতীয় বাছাই এরাইনা সাবালেঙ্কাকে। চতুর্থ রাউন্ডে পাভলিউচেনকোভা হারান দুই গ্র্যান্ড স্লামজয়ী সাবেক নাম্বার ওয়ান ভিক্টোরিয়া আজারেঙ্কাকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর