× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে নেদারল্যান্ডসের জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০২১, সোমবার

দারুন রোমাঞ্চ ছড়ানোর ম্যাচে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে আসওে প্রথম জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের পাঁচটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। এই প্রথম ইউরোতে প্রথমার্ধে গোলশূন্য কোনো ম্যাচ দ্বিতীয়ার্ধে পাঁচ গোল দেখল।
সাত মিনিটে দুই গোলে নেদারল্যান্ডস নিশ্চিত জয়ের পথে এগিয়ে যাচ্ছিলো, ঠিক তখনই পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে দারুণভাবে ম্যাচে ফিরে ইউক্রেন। এরপর ম্যাচ যখন সমতায়ই শেষ হবে ধরে নেওয়ার সময় হয়ে এসেছিল, তখন আবার রঙ বদল। শেষ পর্যন্ত বারবার রঙ বদলাতে দেখা ম্যাচটা ৩-২ গোলে জিতে ইউরোতে দারুণ শুরু হলো সাত বছর পর কোনো বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে ফেরা নেদারল্যান্ডসের।
২০১৬ ইউরো ও ২০১৮ বিশ্বকাপে জায়গা করে নিতে না পারা ডাচদের জন্য আজকের রাতটা এমনিতেই বিশেষ ছিল, আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ম্যাচটা সেটিকে আরও রাঙিয়ে দিল!
ম্যাচের ৫২ থেকে ৫৮ এই আট মিনিটে জর্জিনিও ভাইনালডাম ও ভাউট ভেগহর্স্টের দুই গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। কিন্তু ম্যাচের ৭৫ মিনিটে আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোর চোখধাঁধানো গোলে ব্যবধান কমায়, সমতায় ফেরে চার মিনিট পর রোমান ইয়ারেমচুকের গোলে।
কিন্তু ম্যাচে রঙ বদলানোর তো তখনো বাকি! ম্যাচজুড়ে নেদারল্যান্ডসের বেশ কয়েকটি আক্রমণে বড় ভূমিকা রাখা রাইটব্যাক ডেনজেল ডুমফ্রিসের তখনো কিছু বলার ছিল। বললেন ৮৫ মিনিটে। সেন্টারব্যাক নাথান আকের ক্রস জালে জড়িয়ে আমস্টারডামের আংশিক দর্শকভরা গ্যালারিতে আনন্দের বান বইয়ে দেন ডুমফ্রিস।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর