× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

সৌরভ গঙ্গোপাধ্যায় এর মহৎ উদ্যোগ, ভ্যাকসিন পেলেন একশো দুস্থ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জুন ১৪, ২০২১, সোমবার, ৯:৪৬ পূর্বাহ্ন

কোভিড বিধ্বস্ত মানুষের পাশে কিংবা আম্ফান দুর্গতদের পাশে সবসময়ই দাঁড়িয়েছেন তিনি, রবিবার তাঁর প্রত্যক্ষ সহযোগিতায় শহরের ১০০ দুঃস্থ মানুষ কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ পেলেন। সংযুক্ত আরব আমিরাতে আই পি এল খেলার ব্যবস্থা করে রবিবার সকালে কলকাতায় ফিরেই ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ব্যস্ত হয়ে পড়লেন তাঁর নামাঙ্কিত ফাউন্ডেশন এর এই ভ্যাকসিন দান প্রকল্পটি নিয়ে। বেহালায় তাঁর অফিসে রেজিস্ট্রেশন, তারপর বাইপাসের ধারে একটি হাসপাতালে ভ্যাকসিন দান। পুরো কাজটি তাঁর অফিসের কর্মীদের নিয়ে করলেন সৌরভ। বললেন, আমার অফিসের ছেলে মেয়েরা দুর্দান্ত কাজ করেছে। দুস্থ মানুষকে ভ্যাকসিন দেওয়াটা কতটা জরুরি তা ওরা উপলব্ধি করেছে। আগামী রবিবারও এই প্রকল্প জারি থাকবে। আরও বেশি সংখ্যক মানুষকে ভ্যাকসিন দিতে চান সৌরভ।
এই ভ্যাকসিনের প্রতিটি ডোজ কেনা থেকে আরম্ভ করে যাবতীয় ব্যাবস্থার ব্যায় নির্বাহ করেছেন সৌরভ নিজে। এছাড়াও কোভিড রোগিদের জন্যে তিনি অক্সিজেন কন্সেন্ট্রেটর এর ব্যবস্থা করেছেন। এই সপ্তাহে আরও ৫০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর আসছে। সৌরভ চাননা তাঁর এই কাজ প্রচারের আলোয় আসুক। তিনি নিরবে আর্তদের জন্যে কাজ করে যেতে চান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১৩ জুন ২০২১, রবিবার, ৯:০০

মহামারী টিকা দেওয়ার দায়িত্ব সরকারের । যারা কিনার সামর্থ্য নাই তারা আক্রান্ত হয়ে আবার টিকা প্রাপ্তদের আক্রান্ত করবে। মারা ও যেতে পারে। দেশের মানুষকে বাঁচাতে সরকারি দায়িত্ব নাই ? ভারতেই কেবল তা সম্ভব। পৃথিবীর দরিদ্র দেশগুলি ও বিদেশ থেকে টিকা সাহায্য এনে জনগণকে বিনা পয়সায় দিচ্ছে। সৌরভের ব্যক্তিগত দায়িত্ব নয়। মোদির সরকার এসব কি করছে। লাখ লাখ লাশ নদীতে ভাসিয়ে দিয়েছে জনগণ। এর সৎকার করার দায়িত্ব ও ছিল সরকারের। বিজেপি যদি জনগণকে রক্ষা করতে ব্যর্থ হয় গদি ছাড়া উচিত।

অন্যান্য খবর