× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

অ্যাটর্নির সাথে ক্লিনটনের 'গোপন' সাক্ষাতের খবর প্রকাশকারী সাংবাদিক সাইন মারা গেছেন

অনলাইন

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) জুন ১৪, ২০২১, সোমবার, ১১:১৪ পূর্বাহ্ন

তখনকার (২০১৬) অ্যাটর্নি জেনারেল লরেতা লিঞ্চের সাথে বিল ক্লিনটনের কুখ্যাত 'টারম্যাক মিটিং' এর খবর প্রকাশ করা আলাবামার "উদ্যমী" টিভি ধারাভাষ্যকার এবং কলেজের প্রাক্তন ফুটবল খেলোয়াড় ক্রিস্টোফার সাইন (৪৫) শনিবার মারা গেছেন। যুক্তরাষ্ট্রের সব প্রভাবশালী গণমাধ্যম এ খবর গুরুত্বসহকারে প্রচার করছে।

বিস্তারিত খবরে জানা গেছে, ওইদিন সকালে সাইনকে নিজ বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। এবিসি ৩৩/৪৪ তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছে, সে প্রতিদিনই রিপোর্টিং এর কাজ করতো। এছাড়া নেপথ্যেও কাজ করতো। হুট করে মধ্যরাতে কোন 'নিউজ আইডিয়া' মাথায় আসলে সে মেইল করে বসতো। সাংবাদিকতা তার মজ্জাগত ছিল। এ ব্যাপারে সে তার সহকর্মীদেরও প্রভাবিত করতো।

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাইন একটি খবর প্রকাশ করে সবাইকে তাক লাগিয়ে দেন।
ওই নির্বাচনে শক্ত প্রেসিডেন্ট পদপ্রার্থী ছিলেন বিল ক্লিনটনের স্ত্রী ডেমোক্রেটিক প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। সব জরিপেই প্রকাশ পাচ্ছিল হিলারি-ই হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট।

কিন্তু তখনই খবর বের হয়- হিলারি ক্লিনটন এর আগে পররাষ্ট্রমন্ত্রী থাকা কালে তার বাড়ির সার্ভার থেকে যেসব ইমেইল পাঠানো হয়েছিলো তার ২২টিতে সরকারের গোপন তথ্য রয়েছে। 'সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার' এর ওই ঘটনার তদন্তভার গিয়ে পড়ে অ্যাটর্নি জেনারেল লরেতা লিঞ্চের উপর। ক্রিস্টোফার সাইন খবর প্রকাশ করেন, লরেতা লিঞ্চ হিলারি ক্লিনটনের 'ইমেইল' এর ঘটনা তদন্তকালীন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন তার সাথে যুক্তরাষ্ট্রের এক বিমানবন্দরে দেখা করেছেন। নির্বাচনের ঠিক আগে হিলারির ওই 'ইমেইল' ঘটনা প্রকাশ পাওয়ার কারণেই তিনি নির্বাচনে পরাজিত হয়েছিলেন বলে মনে করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর