× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১৯ জিলহজ্জ ১৪৪২ হিঃ

লক্ষ্মীপুরে দুই আম ব্যবসায়ীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট!

অনলাইন

লক্ষ্মীপুর প্রতিনিধি
(১ মাস আগে) জুন ১৪, ২০২১, সোমবার, ১১:৫৬ পূর্বাহ্ন

করোনার ঝুঁকিতে থাকা লক্ষ্মীপুরে এবার দুই আম ব্যবসায়ী করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গফ্ফার। আজ সোমবার সকালে এ তথ্য জানান। তিনি জানান, ওই দুই ব্যক্তি লক্ষ্মীপুরে আমের ব্যবসা করে আসছেন। গত কয়েকদিন আগে চাঁপাইনবাবগঞ্জ থেকে তারা আম আনেন। এরপর অসুস্থ হলে তাদের স্যাম্পল নিলে করোনা পজিটিভ আসে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছিÑ তারা করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাদের দুইজনের অবস্থা খারাপ হওয়ায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। এছাড়া তাদের দুইজনের স্যাম্পল পরীক্ষার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পাঠানো হয়েছে।
স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণ আরো বহুগুণ বাড়ার আশংকা করছেন জেলা স্বাস্থ্যবিভাগ। তাই সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন জেলা স্বাস্থ্যবিভাগ।
এ দিকে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩০৭৩ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৫৪জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছে আরো ৮০ জন। এখন পর্যন্ত করোনা শনাক্তের হার জেলায় প্রায় ১৭%।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর