× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩ আগস্ট ২০২১, মঙ্গলবার , ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

আইনজীবী আব্দুর রহমান গাজীপুর থেকে উদ্ধার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
১৪ জুন ২০২১, সোমবার
আইনজীবী আব্দুর রহমান

নিখোঁজ বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট মোহাম্মদ আব্দুর রহমানকে গাজীপুর থেকে উদ্ধার করা হয়েছে। গত ৯ জুন (বুধবার) তাকে অপহরণকারীরা চোখ বেঁধে গাজীপুরের শালনা ব্রিজ কাছে ছেড়ে দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় আদাবরের বাসায় ফেরেন তিনি। এরআগে ৫ই জুন (শনিবার) তার স্ত্রী রাবেয়া বসরী ধানমন্ডি মডেল থানায় স্বামীর সন্ধান চেয়ে সাধারণ ডায়েরি করেন।

তার স্ত্রী জানান, ৪ঠা জুন (শুক্রবার) ব্যক্তিগত কাজে ধানমন্ডিতে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন আবদুর রহমান। কিন্তু রাতে তিনি বাসায় ফিরে আসেননি এবং তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে ধানমন্ডি মডেল থানায় সাধারণ ডায়েরি করা হয় (জি ডি নং-২১৮)।

ভুক্তভোগী আইনজীবী আব্দুর রহমান জানান, ব্যক্তিগত কাজে ধানমন্ডিতে গেলে তার সিএনজির গতিরোধ করে অস্ত্রের ঠেকিয়ে চোখ বেঁধে মাইক্রোবাসে করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় অপহরণকারীরা ।
তারা তাকে অন্ধকার রুমে আটক রেখে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে। তবে কী উদ্দেশ্যে বা কারা তাকে অপহরণ করেছে এ বিষয়ে মিডিয়ার কাছে আবদুর রহমান কিছু বলতে চান নি। এ বিষয়ে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন। তবে কথা বলার সময় তাকে ভীত সন্ত্রস্ত্র বলে মনে হয়েছে।

এ বিষয়ে ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিখোঁজ আইনজীবী আব্দুর রহমানের ফিরে আসার কথা শুনেছেন। তার অপহরণের বিষয়টি তদন্ত করা হচ্ছে। অপহরণের সঙ্গে কারা জড়িত তাদের খুঁজে বের করা হবে বলেও তিনি জানান।    

উল্লেখ্য, এডভোকেট আব্দুর রহমান দীর্ঘদিন আইন পেশার পাশাপাশি মানবাধিকার নিয়েও কাজ করছেন। এরআগে ২০২০ সালের মার্চে তার ওপর সন্ত্রাসী হামলা হয়েছিলো। এছাড়াও আব্দুর রহমানকে দীর্ঘদিন থেকে হত্যার হুমকি দিয়ে আসছিলো। এ বিষয়ে আগে থানায় জিডি করা হয়েছিলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর