× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

আইসিসির মে মাসের সেরা মুশফিক

খেলা

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০২১, সোমবার

গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ঘরের মাঠে ওয়ানডে সিরিজে  টাইগারদের প্রায় একাই টেনে নেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহীম। অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি, ছেলেদের বিভাগে হলেন আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার। মেয়েদের ক্যাটাগরিতে সেরা হয়েছেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রিজ।

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন মাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান ছিলেন মুশফিক। প্রথম ম্যাচে ৮৪ রানের পর দ্বিতীয় ওয়ানডেতে করেন ১২৫ রান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তার ব্যাট থেকে আসে ২৩৭ রান।

সেরা হওয়ার দৌড়ে মুশফিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছেন পাকিস্তানের হাসান আলী ও শ্রীলঙ্কার প্রবীন জয়াবিক্রমা। ভোটাভুটিতে এ দু’জনকে পেছনে ফেলেছেন মুশফিক।

আইসিসির ভোটিং একাডেমির প্রতিনিধি ও ভারতের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ বলেন, ‘সর্বোচ্চ পর্যায়ে ১৫ বছর খেলার পরও মুশফিকুর রহীমের রানের ক্ষুধা একটুও কমেনি।
শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে তিনি নিজের সেরা ফর্মে ছিলেন। দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংসটি ছিল ধারাবাহিকতার ছবি, যা বাংলাদেশকে ২-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজে এগিয়ে যেতে সাহায্য করে। তার ইনিংসটি আরও বেশি তাৎপর্যপূর্ণ হওয়ার কারণ হলো ১৯৯৬ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের বিপক্ষে এটি ছিল বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়। মিডল অর্ডার আগলে রেখে দাপুটে উইকেটকিপিং তার ফিটনেস ও দক্ষতার প্রমাণ দেয়।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর