× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

করোনাভাইরাস: খুলনা বিভাগে আক্রান্ত ৪০ হাজার ছাড়ালো

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
১৫ জুন ২০২১, মঙ্গলবার

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬১৪ জনের শরীরে। যা এ পর্যন্ত বিভাগের সর্বোচ্চ শনাক্ত। এ সময় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৬ জনে।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা জানান- ২৪ ঘণ্টায় যশোরে ২ জন, খুলনায় ১ জন, কুষ্টিয়ায় ২ জন, নড়াইলে ১ জন ও মেহেরপুরে ১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনা সংক্রমণের শুরু থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪০ হাজার ২২৮ জন। করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৬ জনে।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে।
খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৬৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৩৮ জন। বাগেরহাট জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২০৯ জন। মারা গেছেন ৫৭ জন। সাতক্ষীরায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৪৩২ জন এবং মারা গেছেন ৫২ জন। যশোরে মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ২৯৭ জন। মারা গেছেন ৯১ জন। নড়াইলে মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৭ জন। মারা গেছেন ২৮ জন। মাগুরায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৩২ জন। মারা গেছেন ২৩ জন। ঝিনাইদহে মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১২০ জন। মারা গেছেন ৫৮ জন। কুষ্টিয়ায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৬৪৪ জন। মারা গেছেন ১৩২ জন। চুয়াডাঙ্গায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৯ জন। মারা গেছেন ৬৪ জন। মেহেরপুরে মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৮৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর