× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার, ১৭ জিলহজ্জ ১৪৪২ হিঃ

আবারো ট্রেন থামবে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে
১৫ জুন ২০২১, মঙ্গলবার

হেফাজত তাণ্ডব ও জ্বালাও-পোড়াওয়ে অচল ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর আজ থেকে চালু হচ্ছে। বর্তমানে চারটি মেইল ও কমিউটার ট্রেন এবং পরদিন বুধবার থেকে একটি আন্তঃনগর ট্রেন যাত্রাবিরতি করবে এই স্টেশনে। রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশান শাখার উপ-পরিচালক (অপারেশন) মো. রেজাউল হক স্বাক্ষরিত এক চিঠিতে ‘ডি ক্লাস’ মর্যাদার স্টেশন হিসেবে স্টেশনটির কার্যক্রম শুরু করা হচ্ছে বলে জানানো হয়। স্টেশনটি হেফাজত তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হওয়ার আগে ‘বি ক্লাস’ মর্যাদার ছিল। গত ২৬শে মার্চ হেফাজত কর্মী-সমর্থকরা স্টেশনটিতে হামলা করে। ভাঙচুরের পর আগুনে পুড়িয়ে দেয় সিগনালিং ব্যবস্থাসহ স্টেশনের  সবকিছু। এর পরদিন থেকে এই স্টেশনে সকল ধরনের ট্রেনের যাত্রাবিরতি বন্ধ করে দেয়া হয়। এদিকে দু’মাসের বেশি সময় ধরে স্টেশনের কার্যক্রম চালু না হওয়ায় আন্দোলনে নামে স্থানীয় বিভিন্ন সংগঠন।
এর মুখে স্টেশনটিতে ট্রেনের যাত্রাবিরতির এই সিদ্ধান্ত এলো। রেলওয়ের চিঠিতে বলা হয়, যাত্রীদের সুবিধা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনকে ‘ডি ক্লাস’ স্টেশনে রূপান্তর করে ট্রেন চালু করা হচ্ছে। ১৫ই জুন থেকে সুরমা মেইল, ময়মনসিংহ এক্সপ্রেস, তিতাস কমিউটার ও কর্ণফুলী কমিউটার ট্রেন যাত্রাবিরতি করবে। এরপর ১৬ই জুন থেকে নিয়মিত যাত্রাবিরতি করবে ঢাকা-সিলেট রেলপথে চলাচলকারী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর