× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

পাকুন্দিয়ায় শিশু ও নারী উন্নয়ন শীর্ষক কর্মশালা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি
১৫ জুন ২০২১, মঙ্গলবার

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় শিশু ও নারী উন্নয়নে নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে জেলা তথ্য অফিস। উপজেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল সকালে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) একেএম লুৎফর রহমানের সভাপতিত্বে কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শামছুল হক। জেলা সহকারী তথ্য কর্মকর্তা মো. সাইফুল আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন শাহনাজ ও জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবু জাকারিয়া প্রমুখ। দিনব্যাপী এ কর্মশালায় শিক্ষক-শিক্ষিকা, ইমাম, জনপ্রতিনিধি ও সংবাদকর্মীসহ সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
কর্মশালায় বক্তারা জন্ম নিবন্ধন, বাল্যবিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, করোনাভাইরাস ও মশাবাহিত রোগ প্রতিরোধ, মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, বয়ঃসন্ধিকালে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য পরিচর্যা, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ও পরিবেশ সুরক্ষায় করণীয়সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর