× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবিতে সংবাদ সম্মেলন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
১৫ জুন ২০২১, মঙ্গলবার

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। মেডিকেল কলেজের দাবিতে আন্দোলনরত কয়েকটি সংগঠনের উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকাল দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবের হলরুমে ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সম্মিলিত সামাজিক উন্নয়ন সহ-সভাপতি এম. মুহিবুর রহমান মুহিব। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রধান উপদেষ্টা ডা. ছাদিক আহমদ। স্বাস্থ্যবিধি মেনে সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইডের সভাপতি সৈয়দ নওশের আলী খোকন, ডেপুটি ডিস্ট্রিক্ট গর্ভনর রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ সাহাব উদ্দিন আহমেদ, এমবি মিডিয়ার চেয়ারম্যান জুবায়ের আলী আহমদ, স্বপ্নের ঢেউ সমাজকল্যাণ সংস্থার সভাপতি সৈয়দ শাহেদ আলী প্রমুখ। লিখিত বক্তব্যে এম. মুহিবুর রহমান মুহিব বলেন মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে ২০১৭ সাল থেকে আন্দোলন চলমান। সেই দাবি আজ জেলাবাসীর গণদাবিতে পরিণত হয়েছে। মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালকে সরকারি মেডিকেল কলেজ রূপান্তরিত করার দাবিতে দেশ ও প্রবাসে গোলটেবিল বৈঠক, সেমিনার, আলোচনা সভা, স্মারকলিপি, গণস্বাক্ষর, মানববন্ধনসহ নানা কর্মসূচি চলমান।
যদিও কোভিড-১৯ এর কারণে আন্দোলন কিছুটা স্থবির রয়েছে। তারপরও নানা স্থানে লিখিত ও মৌখিক ধরনা দিচ্ছেন তারা। তিনি বলেন, সম্প্রতি মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক চিপ হুইপ ড. উপাধ্যক্ষ আব্দুস শহীদ সংসদে তার নির্বাচনী এলাকায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবি জানান। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বিষয়ে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। জেলাবাসী হঠাৎ করে তার এমন বক্তব্যে বিস্মিত হয়েছেন। আমরা মনে করি জেলার ২৫ লাখ মানুষের প্রাণের দাবি মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ মৌলভীবাজার সদরের ২৫০ শয্যা হাসপাতালকে উন্নীত করেই হবে। এই দাবিতে আমাদের আন্দোলনও চলমান। এখানে বিভাজনের কোনো সুযোগ নেই। মৌলভীবাজার-৩ (রাজনগর ও মৌলভীবাজার সদর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ দৃঢ়ভাবে মৌলভীবাজার সদরে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার যে বক্তব্য দিয়েছেন সেই বক্তব্যে সবাই ঐক্যমত পোষণ করছি। আমরা আশা করছি আমাদের জেলার দায়িত্বপ্রাপ্ত বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী আলহাজ্ব শাহাবুদ্দিন আহমদসহ অন্যান্য সংসদ সদস্যবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের এ বিষয়ে দৃষ্টি আর্কষণ করছি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানান, জেলা সদরে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার এই যৌক্তিক দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত নানা আন্দোলন কর্মসূচি নিয়ে তারা মাঠে সক্রিয় থাকবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর