× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার, ১৭ জিলহজ্জ ১৪৪২ হিঃ

মাগুরায় ‘লকডাউন’ মানছে না কেউ

বাংলারজমিন

মাগুরা প্রতিনিধি
১৫ জুন ২০২১, মঙ্গলবার

করোনার বিস্তার ঠেকাতে মাগুরা শহর এলাকায় ‘লকডাউন’ ঘোষণা  করেছে জেলা প্রশাসন।  গতকাল লকডাউনের প্রথমদিনে শহরে যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। মানুষ মানছে না লকডাউন। সকাল থেকে  শহরে ভিড় বাড়ছে। লকডাউনের প্রথমদিনে শহরে সাইকেল, রিকশা, মোটরসাইকেল, তিন চাকার যান অটো চলতে দেখা গেছে। শহরে মানুষের চলাচল ছিল স্বাভাবিক। সকল দোকান, মাকেট ও শপিং ছিল খোলা। পাশাপাশি সরকারি অফিস-আদালত, ব্যাংক, বীমা খোলা ছিল। শহরে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের আয়োজনে চলছে মাইকিং।
লকডাউন কার্যকর করতে প্রশাসন গতকাল সকাল থেকে শহরের বিভিন্ন সড়কের গুরুত্বপূণ পয়েন্টে বাঁশের বেড়িকেড দেয়া হয়েছে। সকাল ৮টায় সেইসব পয়েন্টে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও স্কাউটের সদস্যরা। পাশাপাশি লকডাউন কার্যকর করতে শহরে মোবাইল কোর্ট পরিচালনা করতে দেখা গেছে।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরে মোটরসাইকেল, অটো প্রবেশ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। কিন্তু শহরের মধ্যে দেখা গেল উল্টো চিত্র। দুপুরে শহরের রিকশা, মোটরসাইকেল ও অটো চলতে দেখা গেছে। বিভিন্ন মার্কেটে, শপিং মলে ও ব্যাংকে মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। এর আগে গত রোববার বিকালে জেলা প্রশাসক স্বাক্ষরিত একটি আদেশে বলা ছিল,   বেশ কয়েক সপ্তাহ ধরে মাগুরার বিভিন্ন এলাকায় বিশেষ করে পৌর এলাকায় করোনা পরিস্থিতি কিছুটা ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে মাগুরা শহরে  লকডাউন ঘোষণা করা হলো। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা বাদে সবধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। সন্ধ্যা ৬টার পর থেকে বন্ধ থাকবে দোকান ও শপিংমল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর