× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

স্কটল্যান্ডের বিপক্ষে অবাক করা গোলে ‘প্রতিশোধ’ চেক প্রজাতন্ত্রের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৪ জুন ২০২১, সোমবার

গত বছর উয়েফা ন্যাশনস লীগে টানা দুই ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরেছিল চেক প্রজাতন্ত্র। যেকারণে সতর্ক ছিলেন কোচ জিরোস্লাভ সিলহেভি। স্কটল্যান্ডকে সমীহ দেখিয়েছেন এবারের ইউরো মিশনে নামার আগে। তাছাড়া হোমগ্রাউন্ডের সুবিধা তো ছিলই স্কটিশদের। তবে স্বাগতিকদের বল পায়ে জাদু দেখালো চেকরা। সোমবার ইউরো চ্যাম্পিয়নশিপের ‘ডি' গ্রুপে গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ২-০ গোলের জয় পায় চেক প্রজাতন্ত্র। দুই অর্ধে একটি করে গোল পান প্যাট্রিক শিক। এর মধ্যে দ্বিতীয় গোলটি ছিল অসাধারণ।
প্রায় মাঝমাঠ থেকে দূরপাল্লার শটে গোল আদায় করেন চেক স্ট্রাইকার।
শক্তি-সামর্থ্যরে দিক থেকে কাছাকাছি অবস্থানে চেক প্রজাতন্ত্র ও স্কটল্যান্ড। ফিফা র‌্যাঙ্কিংয়ে স্কটল্যান্ডের চেয়ে ৬ ধাপ এগিয়ে চেক প্রজাতন্ত্র। ৪২তম স্থানে রয়েছে দলটি। অপরদিকে স্কটল্যান্ডের অবস্থান ৪৮ এ। প্রথমার্ধের পারফরম্যান্সেও বেশি পার্থক্য দেখা গেলো না দু’দলের মধ্যে। তবে বিরতি থেকে ফিরে আক্রমণে ধার বাড়ায় স্কটল্যান্ড। গোটা ম্যাচে ৫৮ শতাংশ বল দখলে রেখে ১৯টি শট নেয় স্কটল্যান্ড, যার ৪টি লক্ষ্যে ছিল। তবে অপেক্ষাকৃত নিঁখুত ফুটবল খেলে চেকরা। ৪২ শতাংশ বল দখলে রেখে ১০ শটের ৭টি লক্ষ্যে রাখে চেক রিপাবলিক।
বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে দলকে এগিয়ে নেন প্যাট্রিক শিক। ৪২তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন বায়ার লেভারকুসেনের এই স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাথায় আবারও গোলের দেখা পান শিক। ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চেক প্রজাতন্ত্রের ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর