× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৬ জুলাই ২০২১, সোমবার, ১৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

পাহাড় ধসের শঙ্কায় চট্টগ্রাম নগরীর ৩৭০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১৫ জুন ২০২১, মঙ্গলবার

চট্টগ্রাম নগরের  বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে পাহাড়ের নিচে অবৈধভাবে গড়ে ওঠা ৩৭০টি স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। গতকাল  সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এ ছাড়াও পরিবেশ অধিদপ্তরের পরিচালক নুরুল্লাহ নূরী এ সময় উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, লিংক রোডের নগর অংশ, হাটহাজারী অংশ এবং সীতাকুণ্ড অংশে পৃথক ৩টি দলে ভাগ হয়ে এ অভিযান চালানো হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য অংশগ্রহণ করেন। অভিযানে প্রায় ৩শ’ জনবল ও ৩টি এক্সকাভেটরের সহায়তা নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, পাহাড় ধসের শঙ্কায় বায়েজিদ লিংক রোড়ের মোট ৩৭০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে লিংক রোডের মহানগর অংশে ১১০টি, সীতাকুণ্ড অংশে ৭০টি এবং হাটহাজারী অংশে ১৯০টি অবৈধ স্থাপনা রয়েছে।
উচ্ছেদকৃত স্থাপনার অধিকাংশ ছিল টিনের ঘর। এছাড়া কিছু সেমিপাকা এবং পাকা সীমানা দেয়াল ও উচ্ছেদ  করা হয়েছে। স্থানীয় প্রভাবশালীরা পাহাড় কেটে এগুলো তৈরি করেছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর