× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

বাউফলে শিক্ষকদের গ্রেড পরিবর্তনে ঘুষ নেয়ার অভিযোগ

বাংলারজমিন

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
১৫ জুন ২০২১, মঙ্গলবার

পটুয়াখালীর বাউফলে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের গ্রেড পরিবর্তনে শিক্ষকদের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ ওঠেছে উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সহকারী শিক্ষক অভিযোগ করেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৫তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত করে অর্থ মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এরপর গ্রেড পরিবর্তনের কাজ শুরু করে উপজেলা শিক্ষা অফিস। এজন্য শিক্ষকদের কাছ থেকে ৭ শ’ টাকা করে ঘুষ নেয়া হয়েছে। টাকা নিয়ে ফাইলে স্বাক্ষরসহ ও প্রয়োজনী কার্যাদি সম্পন্ন করে শিক্ষা অফিস। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল উপজেলায় মোট ২৩৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এতে কর্মরত আছেন মোট ১ হাজার ২শ’ ৭৫ জন শিক্ষক। তাদের মধ্যে সহকারী শিক্ষক পদে রয়েছেন ৫শ’ জন।  যারা ১৫তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত হয়েছেন।
এদের মধ্যে ৯৫ শতাংশের কাজ শেষ হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার রিয়াজুল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘সহকারী শিক্ষকদের গ্রেড পরিবর্তনের জন্য ইএফটি ও সার্ভিস বহিঃ তৈরি করে হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে পাঠিয়ে দিয়েছি। ইতিমধ্যে ৯৫ ভাগ সহকারী শিক্ষকের গ্রেড পরিবর্তন করা হরয়েছে। বাকি শিক্ষকদের গ্রেড পরিবর্তনের কাজ চলছে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর