× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

সংক্রমণ বাড়লে স্থানীয়ভাবে লকডাউন দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৫ জুন ২০২১, মঙ্গলবার

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কোনোরকম ঝুঁকি না নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 
। এ জন্য কোনো এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ বেশি হলে সেসব এলাকায় চলাচলসহ অন্যান্য কার্যক্রম স্থানীয়ভাবে বন্ধ (ব্লক) করে করোনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে বলেছেন। বিষয়টি স্থানীয় প্রশাসনকে আবারো মনে করিয়ে দিতে বলেছেন তিনি। সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে কোনো এলাকা যদি ব্লক করে দেয়ার প্রয়োজন হয়, তাহলে স্থানীয়ভাবে সবাই মিলে সেটা করতে। কারণ পুরো দেশে এখন আর একইভাবে করোনা ছড়াচ্ছে না। উত্তরাঞ্চল বিশেষ করে দিনাজপুরে বাড়ছে, যশোরের দিকে কমে আসছে।
চাঁপাই নবাবগঞ্জেও কমে আসছে। তবে ঝুঁকি মনে করলে, স্থানীয়ভাবে লকডাউন দিতে পারবে তারাও। কেন্দ্রীয় লকডাউন আরও বাড়ানো হবে কিনা প্রশ্নে তিনি বলেন, এটা নিয়ে এখনো আলোচনা হয়নি। লকডাউনে সরকারি সব অফিস খোলা রাখার বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমরা জনবল ভাগ করে নিয়েছি। আমাদের অর্ধেকের বেশি লোক অফিসে আসেন না। করোনাভাইরাসের টিকার বিষয়ে প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, টিকা নিয়ে আলোচনা চলছে, ইনশাআল্লাহ ভালো কিছু হবে। জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ আইন এবং অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালার খসড়া অনুমোদন দেয়া হয় বৈঠকে। এ ছাড়া ওআইসির উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে সদস্য পদ গ্রহণ এবং এই লক্ষ্যে এ সংস্থার স্ট্যাটিউট সই ও অনুমোদন প্রস্তাবের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর