× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

বান্দরবানে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যু

বাংলারজমিন

বান্দরবান প্রতিনিধি
১৫ জুন ২০২১, মঙ্গলবার

বান্দরবানের আলীকদম উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। গত শুক্রবার থেকে সোমবার সকাল পর্যন্ত ৪দিনে উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এই মৃত্যুর ঘটনা ঘটে। নিহতরা হলেন- মাংরুম পাড়ার মাংদম ম্রো, ঙানলি ম্রো, রেংচং ম্রো, ইয়ুংচা পাড়ার তুমলত ম্রো, কাইসার ম্রো, রামদন ম্রো। এই রোগে আক্রান্ত হয়েছে তিনটি পাড়ার প্রায় শতাধিক লোক।
জানা যায়, আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের দুর্গম কয়েকটি এলাকায় বিশুদ্ধ পানির অভাবে দূষিত পানি পান করায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। মোবাইল নেটওয়ার্ক ও যাতায়াত ব্যবস্থা না থাকায় সেখানে চিকিৎসার অভাবে প্রায় ২টি পাড়ার সবকটি পরিবার এই রোগে আক্রান্ত হয়ে পড়েছে। দুর্গম এলাকায় চিকিৎসার অভাবে ম্রো সম্প্রদায়ের ৬ জনের মৃত্যু হয়েছে।
আলিকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের কর্মকর্তা ডা. শাহরিয়ার জানান কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে কয়েকজন মারা যাওয়ার খবর পেয়েছি। তবে সঠিক কতজন মারা গেছে তা জানা যায়নি।
আক্রান্ত অনেকে হাসপাতালে ভর্তি আছে তাদেরকে চিকিৎসা দিচ্ছি তারা এখন অনেকটা সুস্থ।
বান্দরবান জেলার সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা বলেছেন দুর্গম করুকপাতা ইউনিয়নে ৫নং ওয়ার্ডের কয়েকটি পাড়ার লোকজন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। ৬ জনের মৃত্যুর খবর শুনেছি। আমাদের দু’টি মেডিকেল টিম প্রয়োজনীয় ওষুধপত্র নিয়ে সেখানে পাঠানো হয়েছে। দুর্গম এলাকা হওয়ায় যাতায়াত ব্যবস্থা না থাকায় পায়ে হেঁটে ও নৌপথে সেখানে পৌঁছাতে তাদের সময় লাগছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর