× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার, ১৭ জিলহজ্জ ১৪৪২ হিঃ

মেসির গোলের পর সুযোগ ‍মিসের মহড়া, আবারও চিলির সঙ্গে ড্র আর্জেন্টিনার

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ জুন ২০২১, মঙ্গলবার

লিওনেল মেসি দুর্দান্ত ফ্রি কিকে গোল করলেন। আর্জেন্টিনার জয়ের জন্য সেটা যথেষ্ট হলো না। গোল মিসের মহড়া দিয়ে পয়েন্ট খুইয়েছে আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ১৪ বারের চ্যাম্পিয়নরা। মেসি আর্জেন্টিনাকে এগিয়ে দেয়ার পর চিলির হয়ে সমতা ফেরান এদুয়ার্দো ভার্গাস।

ব্রাজিলের রিও ডি জেনিরোয় ম্যাচের প্রথম ১২ মিনিটের মধ্যে একটি করে সুযোগ মিস করেন মেসি ও লাওতারো মার্তিনেস। পরের আট মিনিটে তিনটি সুযোগ পেয়েও গোল পাননি আর্জেন্টিনা ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস।

৩৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় আর্জেন্টিনা। বল রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে সামান্য বাঁক খেয়ে ঠিকানা খুঁজে নেয়। ঝাঁপিয়ে বলে হাত লাগালেও রুখতে পারেননি ব্রাভো।
প্রতিযোগিতামূলক ম্যাচে এটি মেসির ৩৯তম গোল। সব মিলিয়ে জাতীয় দলের হয়ে ১৪৫ ম্যাচে ৭৩ গোল হলো আর্জেন্টিনার রেকর্ড গোলদাতার।

প্রথমার্ধে লক্ষ্যে একটি শটও নিতে না পারা চিলি সমতায় ফেরে ৫৭ মিনিটে। পুরো ম্যাচে আধিপত্য দেখানো আর্জেন্টিনা এই সময়টাতে ছন্দ হারায়। সে সুযোগে সমতা ফেরানো গোল পেয়ে যায় চিলি। 

আর্তুরো ভিদালকে ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইন্টার মিলানের এই মিডফিল্ডারের নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তবে বল ক্রসবারে লেগে ফেরার পর হেডে জালে পাঠান ভার্গাস।

৭১তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। তবে মেসির দূর থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ফেরান ব্রাভো। আট মিনিট পর অধিনায়কের দারুণ ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন গনসালেস।

পুরো ম্যাচে আর্জেন্টিনার নেয়া ১৮ শটের মাত্র পাঁচটি ছিল লক্ষ্যে। চিলি পাঁচ শট নিয়ে চারটিই রাখে লক্ষ্যে। এ নিয়ে টানা তিন ম্যাচে লিড নিয়েও পয়েন্ট খোয়ালো আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে মেসির পেনাল্টি গোলে লিড নিয়ে ১-১ গোলে ড্র। কলম্বিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকেও শেষে দুই গোল হজম করে বসে আর্জেন্টিনা। নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। সেদিনই বলিভিয়ার মুখোমুখি হবে চিলি।

‘এ’ গ্রুপের আরেক ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে প্যারাগুয়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর