× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ জুলাই ২০২১, বুধবার, ১৭ জিলহজ্জ ১৪৪২ হিঃ

দূরপাল্লার গোলে রেকর্ড গড়লেন প্যাট্রিক শিক

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ জুন ২০২১, মঙ্গলবার

বিশ্বফুটবলের বড় মঞ্চে স্কটল্যান্ডের  প্রত্যাবর্তন সুখকর হতে দেননি প্যাট্রিক শিক। দুই অর্ধে চেক প্রজাতন্ত্রের এই স্ট্রাইকারের একক নৈপুণ্যে ঘরের মাঠে ২-০ গোলে হারতে হয় স্টিভ ক্লার্কের শিষ্যদের। শিকের করা দ্বিতীয় গোলটি ছিল চোখ ধাধানো। একইসঙ্গে ইউরোর ইতিহাসে নতুন রেকর্ড গড়ল বায়ার লেভারকুসেন ফরোয়ার্ডের গোলটি।
১৯৯৮ বিশ্বকাপের পর মেজর টুর্নামেন্টে এটাই ছিল স্কটল্যান্ডের প্রথম আত্মপ্রকাশ। গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে স্বাভাবিকভাবেই এদিন ছিল উৎসবের আমেজ। কিন্তু প্যাট্রিক শিকের বিস্ময়কর পারফরম্যান্সে কপাল পুড়ল স্বাগতিকদের।
বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে দারুণ হেডে গোল করে চেক প্রজাতন্ত্রকে লিড এনে দেন শিক। এরপর দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটের মাথায় স্কটল্যান্ডের জ্যাক হেনড্রিকে এক চেক ফুটবলার ব্লক করলে, তার পা থেকে বল পৌঁছায় শিকের কাছে।  সেই বলটি ধরেই প্রায় হাফলাইন থেকে বাঁপায়ের লম্বা শটে গোলটি করেন তিনি। গোল করার আগেই শিক দেখে নিয়েছিলেন, স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল গোলপোস্ট ছেড়ে অনেককটা এগিয়ে এসেছেন।
গোলবার পুরো ফাঁকা ছিল। দারুণ দক্ষতায় শটটি মেরেছিলেন শিক। প্রায় ৪৯.৭ মিটার দূর থেকে দূরপাল্লার শটে গোলটি করেন শিক। যেটি ইউরোর ইতিহাসে সবচেয়ে বেশি দূরত্ব থেকে করা গোল। এমন তথ্যই দিয়েছে উয়েফা।
এর আগে ২০০৪ সালে ইউরোতেই ৩৮.৬ মিটার দূর থেকে একটি গোল করেছিলেন জার্মানির মিডফিল্ডার টরস্টেন ফ্রিঙ্গস। সেই গোলটাই এতদিন রেকর্ড ছিল। ১৭ বছর পর সেই রেকর্ড ভাঙলেন প্যাট্রিক শিক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর