× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ফেনীতে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি
১৫ জুন ২০২১, মঙ্গলবার

ফেনীতে একসঙ্গে চার কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সালমা আক্তার (২৪) নামের এক গৃহবধূ। সোমবার রাতে শহরের পশ্চিম ডাক্তারপাড়ার একটি বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিনি চারটি কন্যাসন্তানের জন্ম দেন।
গৃহবধূ সালমা আক্তার ফেনী জেলার ফুলগাজী উপজেলার জিএম হাট ইউনিয়নের শরিফপুর গ্রামের প্রবাসী মো. আলম পাটোয়ারীর স্ত্রী।
শহরের হায়দার ক্লিনিকে অস্ত্রোপচারের দায়িত্বে থাকা চিকিৎসক তাহমিনা সুলতানা নিলু বলেন, গৃহবধূ সালমা আক্তার ও তাঁর চার নবজাতককে প্রাথমিকভাবে সুস্থ্য দেখা যাচ্ছে। ডেলিভারির পর মা ও সন্তনদের একটি কেবিনে থাকার ব্যবস্থা করা হয়েছে। তাঁদের আরও পর্যবেক্ষণ শেষে ক্লিনিক থেকে ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠানো হবে।

গৃহবধূ সালমা আক্তারের দেবর মো. আনোয়ার হোসেন পাটোয়ারী বলেন, সোমবার বিকেলের দিকে ভাবির প্রসবব্যথা শুরু হলে তাঁকে ফুলগাজী উপজেলার জিএম হাট ইউনিয়নের শরিফপুর গ্রাম থেকে ফেনী শহরের হায়দার ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। ক্লিনিকে কর্তব্যরত চিকিৎসক তাঁর অবস্থা দেখেই অস্ত্রোপচারের পরামর্শ দেন।
পরে গাইনী চিকিৎসক তাহমিনা সুলতানা নিলু অস্ত্রোপচারের মাধ্যমে একে একে চারটি নবজাতক বের করে আনেন।

তিনি আরও জানান, ইতোপূর্বে আল্ট্রাসনোগ্রাফি রিপোর্টে চিকিৎসকরা ভাবির গর্ভে দু’জন সন্তানের বিষয়টি নিশ্চিত হয়েছিলেন।

আনোয়ার আরও জানান, তার ভাই ও ভাবির ঘরে ৪ বছর বয়সী আরও একটি ছেলেসন্তান রয়েছে। একসঙ্গে ৪টি নবজাতক মেয়েসন্তানসহ তাদের এখন ৫ সন্তানের সুখী পরিবার।

হায়দার ক্লিনিকের ব্যবস্থাপক নুরুল আফসার ফোরকান বলেন, এর আগে তাদের ক্লিনিকে একসাথে এত সন্তান জন্ম দেয়নি কোন নারী। চাঞ্চল্যকর সংবাদ পেয়ে গৃহবধূর চার সন্তানকে দেখতে স্থানীয়রা ক্লিনিকে ভিড় জমাচ্ছেন।

প্রসঙ্গত, এর আগে চলতি বছরের ৩১ মার্চ জান্নাতুল ফেরদৌস (২৪) নামে অপর এক গৃহবধূ একসাথে চার সন্তানের জন্ম দিয়েছেন। চার সন্তানের মধ্যে দুটি ছেলেও দুটি মেয়ে শিশু ছিলো। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর দেবীপুরে প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ল্যাপারোস্কোপি ইনস্টিটিউটে ভর্তি গৃহবধূ জান্নাতুল চার সন্তানের জন্ম দিয়েছিলেন। জান্নাতুল নোয়াখালী জেলারর সেনবাগ উপজেলার তরী গরুকাটা হাজারী বাড়ির রাজমিস্ত্রি ফরহাদের স্ত্রী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর