× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

এজাজ-কনওয়েদের নিয়ে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা নিউজিল্যান্ডের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ জুন ২০২১, মঙ্গলবার

আর তিনদিন পরই শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। তার আগে মানসিকভাবে এগিয়ে নিউজিল্যান্ড। ২২ বছর পর ইংল্যান্ডকে তাদের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে কিউইরা। এর মধ্য দিয়ে ভারতকে টপকে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করলো ব্ল্যাক ক্যাপসরা। এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য দল ঘোষণা করলো নিউজিল্যান্ড। আগামী ১৮ই জুন ভারতের বিপক্ষে শিরোপা জয়ের লড়াই শুরু করবে তারা।
কনুইয়ের চোটের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অনিশ্চিত ছিলেন কেন উইলিয়ামসন। তবে শঙ্কা কেটেছে, উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়।
বিশেষজ্ঞ স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন এজাজ প্যাটেল। অভিষেকেই দারুণ পারফর্ম করা ডেভন কনওয়েও আছেন দলে। লর্ডসে অভিষেক হয় এই ব্যাটসম্যানের। প্রথম টেস্ট খেলতে নেমেই নিজেকে প্রমাণ করেন কনওয়ে। প্রথম ইনিংসে ২০০ রানের ইনিংস খেলেন তিনি। এজবাস্টন টেস্ট জয়ের পথে প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ৮০ রান।
অন্যদিকে প্যাটেল নেন ৪ উইকেট। ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়েগনারদের সঙ্গে পারফর্ম করে দলকে জয় এনে দিতে ভূমিকা রাখেন এই স্পিনার।
বাদ পড়েছেন ডগ ব্র্যাসওয়েল, জ্যাকব ডাফি, ডায়ার্ল মিচেল, রাচিন রবীন্দ্র এবং মিচেল স্যান্টনার- এদের সবাই ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে সিরিজে ছিলেন।
নিউজিল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর