× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ জুন ২০২১, বুধবার

আগামী শুক্রবার মাঠে গড়াচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। বহুল প্রতীক্ষিত ফাইনালে শিরোপা লড়াইয়ে নামবে ভারত আর নিউজিল্যান্ড। ফাইনালের তিনদিন আগে প্রতিযোগিতাটির প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয়ী দল পুরস্কার হিসেবে পাবে ১৬ লাখ ডলার (প্রায় ১৩ কোটি ৫৭ লাখ টাকা)। সঙ্গে থাকবে একটি আকর্ষণীয় ট্রফি। রানার্সআপ দল পাবে তার অর্ধেক অর্থ পুরস্কার। তবে কোনো কারণে ম্যাচটি ড্র হলে মোট ২৪ লাখ ডলার ভাগ করে দেয়া হবে দুই দলের মধ্যে। সে ক্ষেত্রে ফাইনালের বিজয়ী হিসেবে ভারত ও নিউজিল্যান্ড দুই দলই পাবে ১২ লাখ ডলার করে।
টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে থেকে শেষ করা অস্ট্রেলিয়া পাচ্ছে সাড়ে চার লাখ ডলার (প্রায় ৩ কোটি ৮২ লাখ টাকা)। চতুর্থ হওয়া ইংল্যান্ড পাবে সাড়ে তিন লাখ ডলার (প্রায় ২ কোটি ৯৭ লাখ টাকা)। পঞ্চম স্থানে থাকা পাকিস্তান পাবে ২ লাখ ডলার (প্রায় ১ কোটি ৭০ লাখ টাকা)। পয়েন্ট তালিকার শেষ চার দল-দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। প্রত্যেক দল পাবে এক লাখ ডলার করে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৪ লাখ ৮০ হাজার টাকা। টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ৭ ম্যাচের ৬টিতেই হেরেছে বাংলাদেশ। একটি ম্যাচ ড্র করেছে। পয়েন্ট তালিকার একদম তলানিতে থেকে শেষ করেছে টাইগাররা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর