× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

শাস্তি কমেনি সাকিবের, সুপার লীগে খেলা নিয়ে ধোঁয়াশা!

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৬ জুন ২০২১, বুধবার

লাথি দিয়ে স্টাম্প ভাঙায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। সঙ্গে ৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে তাকে। তাই আজ ১০ম রাউন্ডে মোহামেডানের হয়ে মাঠে নামা হচ্ছে না সাকিবের। তবে টানা তিন ম্যাচ না খেলতে পারলেও ১১তম রাউন্ডে গাজী গ্রুপের বিপক্ষে ম্যাচে তাকে তিনি মাঠে নামাবেন- আশা তার দলের শীর্ষ কর্মকর্তাদের। তবে অন্য একটি সূত্র জানিয়েছে, সুপার লীগে না খেলে পরিবারের সঙ্গে দেখা করতে চলে যাবেন যুক্তরাষ্ট্রে। যদিও বিষয়টি নির্ভর করছে বিসিবি’র ওপর। কারণ বিসিবি ছুটি দিলেই কেবল দেশ ছাড়তে পারবেন সাকিব। সেখান থেকেই তিনি অংশ নিবেন জিম্বাবুয়ে সফরে।
সেটি হলে দলের সঙ্গে ২৯শে জুন তার যাওয়া হবে না। জানা গেছে দুই/একদিনের মধ্যে নিজের এই পরিকল্পনা জানিয়ে বিসিবিকে চিঠি দিবেন সাকিব। যদিও এসবের কোনো কিছুই জানেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। দৈনিক মানবজমিনকে তিনি বলেন, ‘না, সাকিবের তরফ থেকে ছুটি চেয়ে আমরা কোনো চিঠি পাইনি। যদি পাই তাহলে বিবেচনা করা হবে।’  
মোহামেডানের অধিনায়ক সাকিব সুপার লীগে না খেলে যুক্তরাষ্ট্রে যাবেন কিনা তা নিশ্চিত করতে পারেনি তার ক্লাবের কর্মকর্তারাও। নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্লাব কর্মকর্তা বলেন, ‘আমরাও শুনেছি, সাকিব  যুক্তরাষ্ট্রে চলে যাবেন তার পরিবারের কাছে। কিন্তু তিনি ক্লাবকে এখনো আনুষ্ঠানিক ভাবে জানাননি। তবে আমরা অনুমতি দিলেও বিসিবি তাকে অনুমতি দিবে কিনা সেটিও একটি ব্যাপার। কারণ তার এই মাসের শেষদিকে দলের সঙ্গে জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা রয়েছে।
অন্যদিকে গেল ১১ই জুন শুক্রবার ঢাকা লীগে আবাহনীর বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পারায় সাকিব উত্তেজিত হয়ে স্টাম্পে লাথি ও হাত দিয়ে তা উপড়ে ফেলার ঘটনা ঘটিয়েছিলেন। এরপর থেকে চলছে নানা আলোচনা-সমালোচনা। ঢাকা ক্রিকেট কমিটি অব মেট্রোপলিশ (সিসিডিএম) ম্যাচ রেফারির এই সুপারিশে ম্যাচ নিষিদ্ধ ও জরিমানা শাস্তি  দেয়া হয়। এটি সাকিব মেনে নিলেও তার ক্লাব মোহামেডানের পক্ষ থেকে শাস্তি মওকুফের জন্য চিঠি দিয়ে আবেদন করা হয় বিসিবি সভাপতি বরাবর। তবে সেই আবেদনে সাড়া মেলেনি বলেই জানা গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর