× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

তুরস্কের বিপক্ষে তিন পয়েন্ট চায় ওয়েলস

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ জুন ২০২১, বুধবার

গত আসরে প্রথমবারের মতো ইউরোয় সুযোগ পায় ওয়েলস। অভিষেক আসরেই সেমিফাইনাল খেলে ইতিহাস গড়ে। ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করে ওয়েলস। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ওয়েলসের প্রতিপক্ষ ইতালি। গ্যারেথ বেলরা তাই ‘পাখির চোখ’ করেছেন তুরস্কের বিপক্ষে আজকের ম্যাচকে। ইতালির কাছে হেরে আসর শুরু করা তুরস্কও জিততে চায় ওয়েলসের বিপক্ষে। আজারবাইজানের বাকুতে প্রায় সমশক্তির দুই দলের লড়াই উত্তাপ ছড়ানোর অপেক্ষায়। ওয়েলসের বিপক্ষে শারীরিকভাবে এগিয়ে তুরস্ক।
ইতালির কাছে প্রধমার্ধ গোলশূন্য রেখেও শেষ ৪৫ মিনিটে তিন গোল হজম তুরস্কের জন্য হতাশার। ওয়েলসের (১৭তম) চেয়ে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও শেষ ষোলোর দৌড়ে টিকে থাকতে জয় চাই তুরস্কের (২৯তম)। তুরস্ক কোচ সেনোল গুনেস বলেন, ‘উদ্বোধনী ম্যাচে আমরা স্বাগতিকদের কাছে হেরেছি। সেদিন নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারিনি। তবে এখনই সবকিছু শেষ হয়ে যায়নি। এখনো দুই ম্যাচ রয়েছে। আশা করি ওয়েলসের বিপক্ষে ভালো কিছুই হবে।’ওয়েলস কোচ রবার্ট পেজ ড্র দিয়ে আসর শুরুকে ইতিবাচক বলছেন। এগিয়ে থাকা সুইসদের কাছ থেকে ১ পয়েন্ট পাওয়ায় তুরস্কের বিপক্ষে আত্মবিশ্বাসী ওয়েলস। রবার্ট পেজ মনে করেন শেষ ষোলোর টিকিট নিশ্চিতে চার পয়েন্টই যথেষ্ট। ওয়েলস কোচ বলেন, ‘আমরা সব ম্যাচ জয়ের লক্ষ্য নিয়েই ইউরোয় এসেছি। শুরুটা মন্দ হয়নি। আমি মনে করি চার পয়েন্ট পরের রাউন্ডে উঠার জন্য যথেষ্ট। প্রতিপক্ষকে সব সময় সম্মান করি। তবে ভয় পাই না।’ গ্যারেথ বেল রিয়াল মাদ্রিদ থেকে গত মৌসুমে ধারে খেলেন টটেনহ্যাম হটস্পারে। সুইজারল্যান্ডের বিপক্ষে ছিলেন নিজের ছায়া হয়ে। তুরস্কের বিপক্ষে জ্বলে উঠতে চাইবেন গ্যারেথ বেল। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ওয়েলস। এর আগে দু’দল মুখোমুখি হয়েছে ছয়বার। ওয়েলসের জয় তিন ম্যাচে। তুরস্ক জিতেছে দুইবার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর