× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

বাংলাদেশ, পাকিস্তান, নেপাল শ্রীলঙ্কার নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো আমিরাতে

শেষের পাতা

মানবজমিন ডেস্ক
১৬ জুন ২০২১, বুধবার

সংযুক্ত আরব আমিরাতে আগামী ৭ই জুলাই পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে। তবে ব্যতিক্রম থাকবেন কূটনীতিক, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক অথবা গোল্ডেন ভিসাধারীরা। তাদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। ইতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইটকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন খালিজ টাইমস। বিমান সংস্থাটি বলেছে, এই সময়সীমা আরও বাড়ানো হতে পারে। এতে আরও বলা হয়েছে, যেসব মানুষ গত ১৪ দিনের মধ্যে এসব দেশ সফর করছেন তারাও আমিরাতে প্রবেশের অনুমতি পাবেন না। ইতিহাদ বলেছে, যদি আপনি কূটনীতিক বা আমিরাতের নাগরিক বা গোল্ডেন ভিসাধারী হয়ে থাকেন, তাহলেও ফ্লাইট উড্ডয়নের সর্বোচচ ৪৮ ঘণ্টা আগের পিসিআর টেস্ট রিপোর্ট দেখাতে হবে। ওদিকে সোমবার স্থানীয় সময় ৫টা নাগাদ দুবাইভিত্তিক বিমান সংস্থা এমিরেটস তাদের নিষেধাজ্ঞা সম্পর্কিত সময় বর্ধিত করে কোনো নোটিশ দেয়নি।
এর ওয়েবসাইটে তখনো বলা হচ্ছিল- বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে তাদের যাত্রী আনা পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। উল্লেখ্য, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কার নাগরিক এবং বিদেশি ফ্লাইট ১২ই মে রাত ১১টা ৫৯ মিনিটে প্রথম স্থগিত ঘোষণা করে সংযুক্ত আরব আমিরাত। তবে কার্গো বিমান চলাচলে কোনো বিধিনিষেধ নেই। গত সপ্তাহে এমিরেটস বলেছে, ৬ই জুলাই পর্যন্ত ভারত থেকে আমিরাতে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ থাকবে। সর্বোপরি বর্তমানে ১০টি দেশ থেকে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা আছে আমিরাতে। এসব দেশ হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া, কঙ্গো এবং উগান্ডা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর