× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

শ্রীলেখার ছবিতে ভক্তের 'সেক্সি' শব্দ লেখা নিয়ে যা হলো...

অনলাইন


(১ মাস আগে) জুন ১৮, ২০২১, শুক্রবার, ৭:২৫ অপরাহ্ন

ফেসবুকে অভিনেত্রী শ্রীলেখা মিত্রের একটি ছবি দেখে অনেকেই প্রশংসা করেছেন। মুগ্ধও হয়েছেন। যে ছবিটি তিনি গতকাল সন্ধ্যার পর তার ওয়ালে পোস্ট করেন। ছবিটিতে ইতিমধ্যে প্রায় সাত হাজারের মতো রিঅ্যাক্ট পড়েছে। এসেছে ভক্তদের বেশকিছু মন্তব্যও। তেমনই এক নেটাগরিকও শ্রীলেখার ছবিটি দেখে মুগ্ধ হয়ে মন্তব্য করেছেন। কিন্তু পুরো মন্তব্য করতে পারছিলেন না যেন।
শুধু লিখলেন, ‘হট, বিউটিফুল, অ্যান্ড এস..ওয়াই(s...y) শ্রীলেখা মিত্র। তার মন্তব্য থেকে স্পষ্ট, তিনি ‘সেক্সি’ লিখতে চেয়েছিলেন।
কিন্তু শব্দটি লিখতে সম্ভবত অস্বস্তি বোধ করেছেন তিনি। তাই দু’টি অক্ষর ‘ই’ এবং ‘এক্স’ লেখেননি।

কিন্তু শ্রীলেখা মিত্র মোনালিসা চ্যাটার্জী নামের মন্তব্যকারী ওই মহিলাকে উদ্দেশ্য করে লিখলেন, ‘সেক্সি লিখলে না কেন? কোনও শব্দের সঠিক প্রয়োগ সবসময় প্রশংসা হিসেবে চিহ্নিত হয়।’ তার পরেই মোনালিসা তার মন্তব্যটি এডিট করেন। ‘এস..ওয়াই’-এর পরিবর্তে পুরো শব্দ ‘সেক্সি’লেখে দেন।
এখানেই শেষ করেননি তিনি। আরও একটি মন্তব্য করেন পরে। ‘আপনি সবসময়ই সেক্সি এবং প্রশংসনীয়।’
আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়- শ্রীলেখা বলেন, ‘‘আসলে আমাদের এই দেশের মানুষেরা খুব সংশয়ে ভোগেন। যেখানে খাজুরাহো মন্দিরের অবস্থান, যেই দেশের ঋষি বাৎস্যায়নের হাতে কামসূত্র রচিত হয়েছে, তাঁদের মধ্যেই ‘সেক্স’ শব্দ নিয়ে এত ছুৎমার্গ। তার উপরে বিজেপি মানসিকতার মানুষদের দেখলে আরও অবাক হয়ে যাই। প্রোফাইল পিকচারে রামের ছবি, এ-দিকে মহিলাদের ছবিতে নোংরা মন্তব্য করতে ব্যস্ত।’’ শ্রীলেখার এ সব নিয়ে নাক সিঁটকানো নেই। তাঁর মতে, ‘সেক্সি’ শব্দটা যৌনতা সংক্রান্ত শব্দ নেই আর। কোনও ভাল কিছুকে এই শব্দ দিয়ে বিশেষিত করা হয়।
অভিনেত্রীর কথায়, ‘‘বিশেষ করে এক জন মহিলার কাছ থেকে এ রকম প্রশংসা শুনে আমার ভাল লেগেছে। মেয়েরা মেয়েদের প্রশংসা করতে একটু কোষ্ঠকাঠিন্যে ভোগে সাধারণত। তাই এটা আমার কাছে বড় পাওনা।’’
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
M.mabud
১৮ জুন ২০২১, শুক্রবার, ৬:৪৩

হুজুর দের 2টা বিয়ে কেন করেন। সমাজে তারা কি বুঝাতে চেয়েছন।

অন্যান্য খবর