× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ফিলিস্তিনকে ফাইজারের ১০ লাখ ভ্যাকসিন দিচ্ছে ইসরাইল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুন ১৮, ২০২১, শুক্রবার, ৮:৩৪ অপরাহ্ন

ফিলিস্তিনকে ১০ লাখ ডোজ ফাইজারের কোভিড ভ্যাকসিন দিচ্ছে ইসরাইল। তবে পরবর্তীতে সমান সংখ্যক ভ্যাকসিন ইসরাইলকে আবারো ফেরত দিতে হবে ফিলিস্তিনকে। ইসরাইলি সরকার জানিয়েছে, এমন বিনিময় চুক্তির অধীনে মোট ১.৪ মিলিয়ন ডোজ ভ্যাকসিন প্রদান করা হতে পারে। এ খবর দিয়েছে মিডল ইস্ট মনিটর।

চুক্তিটি ঘোষণার পর ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী ইয়াইর লাপিদ বলেন, আমরা এ অঞ্চলের মানুষের সুবিধার জন্য সব ধরণের কার্যকরি রাস্তা খুঁজে বের করবো। ইসরাইল এরইমধ্যে দেশটির প্রাপ্ত বয়স্ক জনগোষ্ঠীর ৮৫ শতাংশকে ভ্যাকসিন প্রদান করেছে। তবে ফিলিস্তিনের সঙ্গে ভ্যাকসিন ভাগ না করে নেয়ায় আন্তর্জাতিক সমালোচনার স্বীকার হয়েছে দেশটি। গাজা ও পশ্চিম তীরে ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত ধীর গতিতে চলছে। মানবাধিকার সংস্থাগুলো দাবি করছে, ইসরাইল সকল ফিলিস্তিনির ভ্যাকসিন নিশ্চিত করতে বাধ্য।
তবে ইসরাইল এ ধরণের বাধ্যবাধকতা অস্বীকার করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
AMIR
১৯ জুন ২০২১, শনিবার, ৫:৪৩

ফিলিস্তিনকে ফাইজারের ১০ লাখ ভ্যাকসিন দিচ্ছে ইসরাইল ----এটা গরু মেরে জুুতা দান!

Samsulislam
১৮ জুন ২০২১, শুক্রবার, ৯:১৭

এটা মানবতা।

অন্যান্য খবর