× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৭ জুলাই ২০২১, মঙ্গলবার, ১৬ জিলহজ্জ ১৪৪২ হিঃ

বাংলাদেশ থেকে লাইবেরিয়া প্রবেশে নিষেধাজ্ঞা

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) জুন ১৯, ২০২১, শনিবার, ৪:৩৭ অপরাহ্ন

করোনাভাইরাসের সংক্রমণ তীব্রভাবে বৃদ্ধি পাওয়ায় পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ার সরকার বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ ভারতীয় উপমহাদেশ থেকে আগত যাত্রীদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

রেডিও ফ্রান্স ইন্টারন্যাশনাল (আরএফআই) এ খবর নিশ্চিত করে জানিয়েছে- শুক্রবার জাতির উদ্দেশ্যে দেওয়া এক বিশেষ ভাষণে লাইবেরিয়ার স্বাস্থ্যমন্ত্রী উইলহেলমিনা জাল্লাহ বলেছেন, "গত ১৪ দিনের মধ্যে ভারত, পাকিস্তান এবং বাংলাদেশে যে সমস্ত যাত্রী ভ্রমণ করেছেন তাদের লাইবেরিয়ায় প্রবেশ করতে দেওয়া হবে না"।

স্বাস্থ্যমন্ত্রী ভাইরাসের বিস্তার সীমিত করার জন্য মুখে মাস্ক পরা, হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব মেনে চলার আহবান পুনর্ব্যক্ত করে বলেন,
"২০ জনের বেশি সংখ্যক লোকের সমাবেশ এখনও নিষিদ্ধ। খেলাধুলা অনুষ্ঠানের ক্ষেত্রে ভক্ত-দর্শক ছাড়া অনুমতি দেওয়া হবে এবং গণপরিবহণে যাত্রীদের সংখ্যা কমিয়ে দেওয়া হবে।"

লাইবেরিয়ার জনসংখ্যা প্রায় ৫২ লক্ষ। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ২,৮৩৪ জন মানুষ করোনাক্রান্ত হয়েছেন। আর করোনাক্রান্ত হয়ে মারা গেছেন মাত্র ৯৫ জন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর