× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

আল-আকসায় ইসরাইলি বাহিনীর হামলায় আহত ৯ আন্দোলনকারী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুন ১৯, ২০২১, শনিবার, ৫:০২ অপরাহ্ন

আবারো আল-আকসা মসজিদে আন্দোলনকারীদের ওপর হামলা করেছে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সদস্যরা। শুক্রবারের নামাজের পর মসজিদ এলাকা থেকে ফিলিস্তিনিদের একটি মিছিল বের হয়। এটি ছত্রভঙ্গ করে দিতে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছোঁরে ইসরাইলি পুলিশ। এতে অন্তত ৯ জন আহত হয়েছেন। এ খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

সাম্প্রতিক এই মিছিলটি ছিল কদিন আগে হওয়া ইহুদিদের একটি সমাবেশের প্রতিবাদ। ফিলিস্তিনিরা অভিযোগ করেন, ওই সমাবেশ থেকে ইসলামের নবীর অবমাননা করা হয়েছে। এর প্রতিবাদ জানাতেই শুক্রবারের নামাজ শেষে মিছিল বের করা হয়েছিল। তারা যখন দামেস্ক গেটে অবস্থান করছিল তখন ইসরাইলি পুলিশ তাদের ওপর হামলা করে।
অন্তত ৩ ফিলিস্তিনিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইসরাইলি পুলিশ জানিয়েছে, তারা মোট ১০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে।

এর আগে গত মঙ্গলবার উগ্র ইহুদিরা পুরাতন জেরুজালেমে একটি পতাকা মিছিল করেছিল। এটির অনুমোদন দেয় ইসরাইলের নতুন সরকার। ওই মিছিল থেকে নানা উগ্র স্লোগান দেয়া হয়। এরমধ্যে ছিল, 'আরবদের মৃত্যু হোক' ও 'তোমাদের গ্রাম জ্বলে যাক'-এর মতো উগ্র সব স্লোগান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
এ কে এম মহীউদ্দীন
২০ জুন ২০২১, রবিবার, ৯:১৭

অনেকের কাছে ইসরায়েলের সবকিছু ঠিক, ফিলিস্তিনিদের সবকিছু অপরাধ।

অন্যান্য খবর