× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩১ জুলাই ২০২১, শনিবার, ২০ জিলহজ্জ ১৪৪২ হিঃ

টিকটকের আয় কত?

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুন ১৯, ২০২১, শনিবার, ৬:৪১ অপরাহ্ন

গত বছর আয় দ্বিগুন হয়েছে টিকটক ভিডিও অ্যাপের কোম্পানি বাইটডান্সের। প্রতিষ্ঠানটির কর্মীদের কাছে তুলে ধরা এক হিসেবে জানানো হয়েছে ২০২০ সালে কোম্পানির মোট আয় ১১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.৩ বিলিয়ন ডলারে। এ থেকে বিশ্বজুড়ে টিকটকের জনপ্রিয়তা বৃদ্ধিতে যে জোয়ার নেমেছে তার ধারণা পাওয়া যায়। এ খবর দিয়েছে বিবিসি।

বিশ্বজুড়ে সরকারগুলো টিকটকসহ বিভিন্ন চীনা অ্যাপের বিরুদ্ধে নানারকম ব্যবস্থা নিচ্ছে। গত বছরও পশ্চিমা দেশগুলোতে নানা বাধার মুখোমুখি হতে হয়েছে টিকটককে। তারপরেও আয়ে টিকটকের বড় ধরণের সফলতার ছাপ স্পষ্ট। বাইটডান্স জানিয়েছে, গত বছরের ডিসেম্বর মাসে বিশ্বজুড়ে ১.৯ বিলিয়ন মানুষ টিকটকে এক্টিভ ছিলেন। বিবিসির কাছে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছে বাইটডান্সের এক মুখপাত্র।


গত বৃহস্পতিবার রয়টার্স জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নতুন একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করতে যাচ্ছেন। এর অধীনে চীনা অ্যাপগুলোকে ব্যবহারকারীর ব্যক্তিগত নিরাপত্তা রক্ষায় আরো সচেষ্ট হওয়ার নির্দেশ দেয়া হবে। নইলে তাদেরকে যুক্তরাষ্ট্রের বাজারে নিষিদ্ধ করা হবে। এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রা¤প টিকটক ও উইচ্যাট নিষিদ্ধ করেছিলেন। তবে এসব নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন বাইডেন। এই নিষেধাজ্ঞা ব্যাপক আইনি ঝামেলায় পড়েছিল এবং কখনো কার্যকরি হতে পারেনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর