× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

৭ দিনের লকডাউনে বগুড়া

বাংলারজমিন

বগুড়া প্রতিনিধি
২০ জুন ২০২১, রবিবার

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বগুড়া জেলা সদরে ৭ দিনের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। বগুড়া পৌরসভা এলাকায় আজ থেকে ২৬শে জুন রাত ১২টা পর্যন্ত এ আদেশ জারি থাকবে। গতকাল সকালে বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ আদেশ প্রদান করা হয়। যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে সেগুলো হলো- সবধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন/সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান আওতাবহির্ভূত থাকবে। খাবারের দোকান ও হোটেল-রেস্তরাঁসমূহ সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিক্রয় ও সরবরাহ করতে পারবে। বিধিনিষেধ চলাকালীন বাসসহ কোনো প্রকার যানবাহন বগুড়া শহরে প্রবেশ করতে পারবে না এবং বগুড়া শহর থেকে বাইরে যেতে পারবে না। দূরপাল্লার যানবাহন শুধু হাইওয়ে ব্যবহার করবে এবং সর্বাত্মক কঠোর বিধিনিষেধ আরোপিত এলাকায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।
তবে জরুরি সেবাদানকারী পরিবহন, রোগী পরিবহনকারী এম্বুলেন্স, স্বাস্থ্যসেবার সঙ্গে সম্পর্কিত পরিবহন ও ব্যক্তিবর্গ এবং কৃষিপণ্য/খাদ্যসামগ্রী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহত্তোর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠানসহ সবধরনের গণজমায়েত বন্ধ থাকবে। বগুড়া শহরের সকল সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। সকল পর্যটন স্পট, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। শিল্পকারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সকল দপ্তর/সংস্থাসমূহ জরুরি পরিষেবা আওতাভুক্ত হবে। সবধরনের সরবরাহ ব্যবস্থাপনা সচল থাকবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুমার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজে সামাজিক দূরত্ব মেনে মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন। স্বাস্থ্যবিধি অনুসরণ করে অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ও সামাজিক দূরত্ব মেনে উপাসনা করা যাবে। উপরোক্ত বিধিনিষেধ অমান্য করলে সংক্রামক রোগ আইন-২০১৮ শহরে প্রচলিত অন্যান্য আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর