× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

শ্মশানের জমি দখলের চেষ্টা, দারোগাসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ

বাংলারজমিন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
২০ জুন ২০২১, রবিবার

ঢাকার ধামরাইয়ের বেলিশ্বরে হিন্দুদের মহাশ্মশানে নিট এইড লিমিটেড নামে একটি কোম্পানি সাইনবোর্ড ঝুলিয়ে জমি দখলের চেষ্টা ও প্রাণনাশের হুমকির ঘটনায় দারোগাসহ  ৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়া হয়েছে। গত শুক্রবার রাতে বেলিশ্বর কালিমন্দির ও মহাশ্মশান কমিটির সভাপতি গোকুল চন্দ্র পাল লিখিতভাবে এ অভিযোগ দেন। এর আগে তারা মহাশ্মশান রক্ষার দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। জানা গেছে, ধামরাইয়ের বেলিশ্বর কালিমন্দির সংলগ্ন মহাশ্মশানের সাড়ে ১৩ শতাংশ জমি স্থানীয় রতন ও ওই এলাকার পুলিশ কর্মকর্তা (দারোগা) সঞ্জয় বসাকের সহায়তায় বালিথা গ্রামের সুলতান উদ্দিন জোরপূর্বক দখলের চেষ্টা করে। কে বা কারা রাতের আঁধারে জমিতে নিট এইড লিমিটেড নামে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়। কালিমন্দির ও মহাশ্মশান কমিটির সাধারণ সম্পাদক খুশি মোহন পাল, সহ-সভাপতি প্রকাশ চন্দ্র বসাক, রমেশ চন্দ্র পাল, সুভাষ চন্দ্র বসাক বাধা দিলে তাদেরকে হত্যা ও ‘মিথ্যা’ মামলার হুমকি দেন। এরই প্রতিবাদে বেলিশ্বর গ্রামের হিন্দু সম্প্রদায়ের প্রায় ৩ শতাধিক নারী-পুরুষ মঙ্গলবার কালিমন্দির ও মহাশ্মশানের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে। পরে মহাশ্মশানের জমি রক্ষার দাবিতে ও হত্যার হুমকিদাতাদের বিরুদ্ধে বুধবার রাত ৮টায় মহাশ্মশান কমিটির সভাপতি ধামরাই থানায় ৩ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
মহাশ্মশান কমিটির সভাপতি গোকুল চন্দ্র পাল ও সহ-সভাপতি প্রকাশ চন্দ্র বসাক বলেন, জোরপূর্বক মহাশ্মশানের জমি দখল চেষ্টাকারীদের হুমকিতে আমরা এখন চরম নিরাপত্তাহীনতায়।     এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, বিষয়টি ইউএনও-এসিল্যান্ডের দেখার বিষয়। তাদের কাছে অভিযোগ করলে ভালো হয়।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর