× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

উন্নয়নমূলক কর্মকাণ্ড তৃণমূলে পৌঁছে দিতে হবে: সালমান এফ রহমান

বাংলারজমিন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
২০ জুন ২০২১, রবিবার

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী, জননেত্রী ও দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। শেখ হাসিনা আমাদের গর্ব। কর্মী হিসেবে তার উন্নয়নমূলক কর্মকাণ্ড তৃণমূলে পৌঁছে দিতে হবে। তাই একটি পরিবারের সদস্য হয়ে উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে। তৃণমূলকে শক্তিশালী করতে পারলে মূল সংগঠন শক্তিশালী হবে। দীর্ঘ ১৪ বছর পর গতকাল দোহার নবাবগঞ্জ সরকারি কলেজ হলরুমে নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আহ্বায়ক কমিটিকে ধন্যবাদ জানিয়ে সালমান এফ রহমান বলেন, পদ্মা রক্ষা বাঁধ, ইছামতী নদী খনন, উপজেলার দৌলতপুর অর্থনৈতিক শিল্প এলাকা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। জেডকেডি রাস্তা সংস্কারের কাজ শেষ পর্যায়ে।
নবাবগঞ্জ উপজেলা সরকারি হাসপাতাল ১০০ শয্যায় উন্নীত করা হচ্ছে। উন্নত নার্সিং সেবা নিশ্চিত করতে নবাবগঞ্জ উপজেলায় নার্সিং ইনস্টিটিউট স্থাপনের কাজ চলছে। শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তি ব্যবহারে শেখ কামাল আইটি ইনস্টিটিউট প্রতিষ্ঠা চলছে। শেখ রাসেল আইটি পার্ক স্থাপনের প্রক্রিয়া চলছে। ঢাকার সঙ্গে নবাবগঞ্জের যোগাযোগ ব্যবস্থার দূরত্ব কমিয়ে আনতে বসিলা-কলাতিয়া-পাড়াগ্রাম-শোল্লা-নবাবগঞ্জ-দোহার পদ্মা বাইপাস সড়কটি ও তুলশীখালী-পাড়াগ্রাম সড়ক দ্রুত সংস্কার শুরু করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। ইছামতি ও কালীগঙ্গা নদীর ভাঙন রোধ প্রকল্প এবং নদী খনন কাজ চলছে। নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ব্রিজের নির্মাণের জন্য প্রস্তাবিত কাজ শেষ পর্যায়ে। কালীগঙ্গা ও ইছামতী নদীর পানি সাভারে ট্যানারির বর্জ্যে নষ্ট হচ্ছে তা তাৎক্ষণিকভাবে দেখার নির্দেশনা দেন তিনি।
নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা সালমান এফ রহমান এমপি নবাবগঞ্জ উপজেলাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে যে পরিকল্পনা গ্রহণ করেছেন, তা পর্যায়ক্রমে দ্রুত বাস্তবায়িত হচ্ছে।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, ইঞ্জিনিয়ার আরিফুর রহমান সিকদার ও এডভোকেট শাফিল উদ্দিন মিয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফজলুর রহমান ফাউন্ডেশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ মোল্লা। সভায় উপজেলার ১৪টি ইউনিয়নের সভাপতি, সম্পাদক এবং ১২৬টি ওয়ার্ড কমিটির সভাপতি, সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ৬৮ জন সদস্য উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ichhamoti Agro Farm
২১ জুন ২০২১, সোমবার, ১১:৪৫

ইনশাআল্লাহ এবার ঢাকা নবাবগঞ্জের উন্নয়ন হবে হবেই

অন্যান্য খবর