× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৬ জুলাই ২০২১, সোমবার, ১৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

দ্বিতীয় পর্যায়ে দোহার নবাবগঞ্জে ঘর পেলো ১১৬৪ পরিবার

বাংলারজমিন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
২০ জুন ২০২১, রবিবার

 প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) সংসদ সদস্য সালমান এফ রহমানের সহযোগিতায় দ্বিতীয় পর্যায়ে দোহার-নবাবগঞ্জে ১১৬৪টি ভূমিহীন পরিবার ঘর পেয়েছেন। দোহার উপজেলায় মোট ৩০৯টি ও নবাবগঞ্জ উপজেলায় ৮৫৫টি পরিবারের মধ্যে ঘর প্রদান করা হয়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান দেশের বিভিন্ন উপজেলা থেকে আমাদের সর্বোচ্চ বরাদ্দ দেন। নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নে ৭৭০টি ভূমিহীন, গৃহহীন সুবিধাবঞ্চিত পরিবার ঘর পেয়েছে। দ্বিতীয় পর্যায়ে নবাবগঞ্জ উপজেলায় ৮৫টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর করা হবে। মোট ৮৫৫টি পরিবারের মাঝে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হবে। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজু বলেন, এমপি মহোদয়ের সরাসরি দিকনির্দেশনা মোতাবেক কাজ পরিচালনা করা হচ্ছে যেন ঘরের গুণগত মান ঠিক রেখে কাজ করা হয়। প্রকৃত ভূমিহীন ও গৃহহীন স্থায়ীভাবে মাথা গোঁজার ও স্থায়ীভাবে বসবাস করার জন্য ব্যবস্থা করেছেন।
মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী ও দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিশ্রুতি বাস্তবায়নে কোনো প্রকার গাফিলতি বরদাশত করা হবে না বলে এমপি মহোদয় হুঁশিয়ারি করেছেন। দোহার ও নবাবগঞ্জ উপজেলার কর্মসূচি বাংলাদেশের মডেল হিসেবে তুলে ধরার আহ্বান জানান।
এমপি মহোদয়ের দিকনির্দেশনা মোতাবেক ডিজাইনে উপজেলার কৈইলাল ইউনিয়নের ১৪০টি ঘর নির্মাণ করা হচ্ছে যা উপর থেকে দেখতে অনেকটা জাতীয় পতাকার আদলে। নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিশ্রুতি বাস্তবায়নে আমাদের প্রাণপ্রিয় নেতা সালমান এফ রহমানের নেতৃত্বে আমরা তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছি। মুজিব শতবর্ষ উপলক্ষে বাস্তবায়িত কর্মসূচি সফল করে তোলা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর