× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৪ জুলাই ২০২১, শনিবার, ১৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

‘বগুড়ায় আদর্শ সমাজ গঠনে ইমামদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলারজমিন

বগুড়া প্রতিনিধি
২০ জুন ২০২১, রবিবার

‘সব ভেদাভেদ ভুলে ইমামদের এক হয়ে কাজ করতে হবে। ইমামগণ সঠিকভাবে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করলে সমাজ থেকে অন্যায় অনেকাংশে দূর করা সম্ভব। একজন ইমাম একটি সমাজের নেতা। তার কথায় সমাজের মানুষ চলে। ইমামগণ অভিভাবকদের এবং যুবকদের তাদের কথার মাধ্যমে যদি সচেতনতা সৃষ্টি করেন তাহলে বিপথ থেকে অনেকেই ফিরে আসবেন’।
গতকাল বগুড়া সদরের ফাঁপোর ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত ‘যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধ এবং আদর্শ সমাজ গঠনে ইমামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মহররম আলী। প্রধান আলোচক হিসেবে মূল আলোচনা করেন মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মুহাম্মদ মোখলেসুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন পুলিশের সাব-ইন্সপেক্টর আব্দুল হান্নান। প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, ‘ইমামগণ আদর্শ সমাজ গঠনের সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারেন। তারা যখন মসজিদে খুতবা দেন তখন সব শ্রেণির মানুষ তাদের কথা মনোযোগ সহকারে শ্রবণ করেন। এ সময় যুবকদের নৈতিক শিক্ষা নিয়ে বেশি আলোচনা করতে হবে। একজন বিপথগামী যুবকের বাসায় যেতে হবে। তার গায়ে হাত দিয়ে আলোর পথে ফিরে আসার আহ্বান করতে হবে’। তিনি মনে করেন এভাবে ইমামগণ যদি কাজ করে যান, তাহলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, চুরি সবকিছু বন্ধ হয়ে যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ মহররম আলী
১৯ জুন ২০২১, শনিবার, ১০:৩৫

ধন্যবাদ নিউজ প্রকাশ করার জন্য।

অন্যান্য খবর