× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১৯ জিলহজ্জ ১৪৪২ হিঃ

আবু ত্ব-হাসহ সঙ্গীরা পরিবারের জিম্মায়

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
২০ জুন ২০২১, রবিবার

তরুণ ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তার সঙ্গীদের পরিবারের জিম্মায় দিয়েছে আদালত। জবানবন্দি পর্যালোচনা শেষে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করে আদালত। গত শুক্রবার রাত ৯টায় নগরীর সেন্ট্রাল রোডস্থ মেট্রোপলিটন পুলিশ কার্যালয় থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম হাফিজুর রহমানের আদালতে নেয়া হয় পুলিশ হেফাজতে থাকা ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান, তার গাড়িচালক আমির উদ্দিন ও সফরসঙ্গী আব্দুল মুহিতকে। এরপর দীর্ঘ আড়াইঘণ্টা তাদের জবানবন্দি নেন বিচারক। কেউ অবরুদ্ধ করে রাখেনি প্রমাণিত হওয়ায় পরিবারের জিম্মায় তাদেরকে তুলে দেয় আদালত। রাত পৌণে ১২টায় পরিবারের সঙ্গে বাড়ি ফেরেন ত্ব-হাসহ তার দুই সফরসঙ্গী। অপর সফরসঙ্গী বগুড়ার ফিরোজকে স্থানীয়ভাবে জিজ্ঞাসাবাদ করবে বলে জানিয়েছে পুলিশ।
আবু ত্ব-হা’র আইনজীবী এডভোকেট সোলায়মান আহমেদ সিদ্দিকী বলেন, আবু ত্ব-হা মোহাম্মদ আদনান, মুহিত আনসারী ও আমির উদ্দিন ফয়েজকে শুক্রবার পুলিশ উদ্ধার করেছে।
তারা বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন, তবে আসামি হিসেবে নয়। এতে বিচারক নিশ্চিত হয়েছেন যে তাদেরকে কেউ অবরুদ্ধ করে রাখেনি। তাই পরিবারের জিম্মায় তাদেরকে দেয়া হয়েছে।
রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, আমরা আদালতের নজরে সবকিছু এনেছি। আদালত নিখোঁজ ৩ ব্যক্তির জবানবন্দি নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করেছে। আদালতের সিদ্ধান্তই শিরধার্য।
আদালত পাড়ায় আবু ত্ব-হার সঙ্গে গণমাধ্যম কর্মীরা কথা বলার চেষ্টা করলে কোনো মন্তব্য করেননি তিনি। তবে আবু ত্ব-হা’র মামা আমিনুল ইসলাম দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, দেশবাসীর অকুণ্ঠ সমর্থন ও সরকারের আন্তরিকায় আবু ত্ব-হাকে আমরা ফিরে পেয়েছি। এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।   
উল্লেখ্য, দীর্ঘ ৮ দিন নিখোঁজ থাকার পর শুক্রবার দুপুরে রংপুর নগরীর মাস্টারপাড়া এলাকায় শ্বশুরবাড়ি থেকে ইসলামী বক্তা ত্ব-হাকে এবং হাজীরহাটের নিজ বাড়ি থেকে গাড়িচালক আমির উদ্দিন ও জায়গীরহাট থেকে সফরসঙ্গী আব্দুল মুহিতকে হেফাজতে নেয় পুলিশ। ত্ব-হা স্বেচ্ছায় ব্যক্তিগত সমস্যার কারণে গাইবান্ধায় বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন বলে সংবাদ সম্মেলন করে জানায় পুলিশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রাহমান
১৯ জুন ২০২১, শনিবার, ৭:১৪

রহস্য টা এখানেই যে লোকটা গুম হয়নি সে লোকের খুজে বের করা বা ফিরিয়ে দেওয়া বা সরকারের আন্তরিকতা এ-র মানি কি। গণমাধ্যম কর্মীরা কথা বলার চেষ্টা করলে কোনো মন্তব্য করেননি তিনি। তবে আবু ত্ব-হা’র মামা আমিনুল ইসলাম দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, দেশবাসীর অকুণ্ঠ সমর্থন ও সরকারের আন্তরিকায় আবু ত্ব-হাকে আমরা ফিরে পেয়েছি। এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

আতাউর রহমান ভূইযা
১৯ জুন ২০২১, শনিবার, ৫:২৪

উনার কাজ অতি জঘন্য। উনার আত্বগোপন দেশ বিদেশে বিরুপ প্রচারের সুযোগ করে দিয়েছে।

অন্যান্য খবর