× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩ আগস্ট ২০২১, মঙ্গলবার , ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ঢাকা-গাজীপুর রুটে বিশেষ ট্রেন চলাচল শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে
(১ মাস আগে) জুন ২০, ২০২১, রবিবার, ১০:০৪ পূর্বাহ্ন

প্রায় তিন মাস পর গাজীপুরের সঙ্গে ঢাকার তিনটি ট্রেন আবারও চালু হলো। আজ সকালে প্রথমে ছেড়ে গেছে গাজীপুর থেকে তুরাগ ট্রেন। তবে প্রথম দিনই ট্রেনটি ছাড়তে দেরি হয়েছে পৌনে এক ঘণ্টা। এরপর টাঙ্গাইল থেকে ছেড়ে এসে ঢাকার উদ্দেশ্যে যায় টাঙ্গাইল কমিউটার। আর বিকেল সাড়ে পাঁচটায় ডেমু ট্রেন গাজীপুর থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার কথা রয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত কয়েকদিন ধরে চরম দুর্ভোগের প্রেক্ষাপটে এসব ট্রেন আবারও চালু হওয়ায় বিশেষ করে কর্মজীবী মানুষ দারুণভাবে উপকৃত হয়েছে। বগি ও আসন সংখ্যা কম থাকায় গাদাগাদি করে চলাচল করছেন যাত্রীরা। কর্মজীবীসহ নানা শ্রেণি-পেশার লোকজন খুবই খুশি হয়েছেন এ ট্রেন চালু হওয়ায়।
আরো নানা দাবি দাওয়া থাকলেও গাজীপুর প্যাসেঞ্জার ইউনিটের নেতৃবৃন্দসহ সাধারণ যাত্রীরা এইসব ট্রেন চালু করায় বিশেষ ভূমিকা রাখার জন্য গাজীপুর-২ এর সংসদ সদস্য ক্রীড়া প্রতিমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রী এমপি, নগর মেয়র, আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
জেলা শহরের জয়দেবপুর রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার জানান, এবার দেয়া হয়েছে দশটা বগি। যাতে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারে মাত্র আড়াইশত জন। কিন্তু যাত্রী সংখ্যা অনেক বেশি হয়ে যাওয়ায় তা মানানো যাচ্ছে না। স্বাস্থ্যবিধি মেনে চালানোর চেষ্টা রয়েছে তাদের।
ট্রেন যোগে ঢাকায় আসা যাওয়া করার জন্য প্রতিদিন গাজীপুর থেকে কমপক্ষে ১০ হাজার কর্মজীবী লোকজনের চাহিদা থাকলেও বর্তমানে যে তিনটি ট্রেন চালু হলো তাতে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করলে মাত্র সাড়ে তিনশত লোকজন চলাচল করার সুযোগ হলো। এ কারণে বগির সংখ্যা এবং এবং সকল আন্তঃনগর ট্রেন জেলা শহরের জয়দেবপুর স্টেশনে থামানোর দাবি রয়েছে সকলের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md Yousuf Uddin
২০ জুন ২০২১, রবিবার, ২:৪২

গোটা বাংলাদেশ ডাবল লেনে ট্রেন চলার ব্যাবস্থা করুন। আর কিছু টি টি কে অব্যহতি দেওয়া প্রয়োজন।

Md. Mashiur Rahman
২০ জুন ২০২১, রবিবার, ১:০২

ট্রেনের নাম এবং ছাড়ার সময় জানালে মানুষের উপকার হতো।

Mohammod Milon
২০ জুন ২০২১, রবিবার, ১২:২৪

গোটা বাংলাদেশ ডাবল লেনে ট্রেন চলার ব্যাবস্থা করুন। আর কিছু টি টি কে অব্যহতি দেওয়া প্রয়োজন।

অন্যান্য খবর